Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাতেমার চিকিৎসায় সাহায্যের আবেদন

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : সাত বছরের ফুটফুটে শিশু ফাতেমা। যে বয়সে খেলাধুলা, পড়াশুনা আর দুষ্টুমিতে মেতে ওঠার কথা, সে বয়সে জটিল কিউনি রোগে আক্রান্ত হয়ে হাসপাতালের বেডে কাতরাচ্ছে। বর্তমানে ফাতেমা রাজধানীর মিরপুরে কিডনি ফাউন্ডেশনের ডা. হারুনুর রশিদের চিকিৎসাধীন। তিনি বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে জানান, ফাতেমা জটিল কিডনি রোগে আক্রান্ত, তার কিডনি অকেজো হয়ে পড়েছে, প্রতিদিন ফাতেমার ডায়ালাইসিস করতে হবে। তাকে সুস্থ রাখেতে উন্নত চিকিৎসা জরুরি। এতে প্রায় পাঁচ লাখ টাকা প্রয়োজন।
কুষ্টিয়া সদর উপজেলার ভেড়ামারা গ্রামের হতদরিদ্র পরিবারের মরহুম হুমায়ুন কবীরের মেয়ে ফাতেমা বেগম (৭)। ফাতেমা রাজধানীর মিরপুর হাফিজিয়া মহিলা মাদরাসার একজন মেধাবী ছাত্রী। ফাতেমার পিতা স্ট্রোকে মারা যাওয়ার পর সংসারের যাবতীয় দয়িত্বভার ফাতেমার মায়ের ওপর এসে পড়ে। ফাতেমার মাতা সামান্য বেতনে মহিলা মাদরাসায় শিক্ষকতা করেন। মেয়ের চিকিৎসার ব্যায় বহন করতে গিয়ে ইতোমধ্যে তিনি নিঃস্ব হয়ে পড়েছেন। এই অসহায় পরিবারের পক্ষে চিকিৎসার ব্যায় যোগান দেয়া সম্ভব হচ্ছে না। এদিকে টাকার অভাবে চিকিৎসা চালাতে না পারায় ফাতেমার শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হচ্ছে।
তাই বাধ্য হয়ে ফাতেমার মা সমাজের দানশীল বিত্তবান ধনবান ব্যক্তি ও প্রবাসীদের নিকট আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন।

সাহায্য পাঠাবার ঠিকানা
মোসাঃ খাদিজা পারভিন
ইসলামী ব্যাংক লি. মিরপুর শাখা, ঢাকা
সঞ্চয়ী হিসাব নং-২০৫০২৭৪০২০০৮৩৮৩০৪
মোবাইল ০১৬৮৩৪৫৮৮৭৩ (বিকাশ)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ