Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গুলশানে গণশৌচাগার উন্মুক্ত করলেন ডিএনসিসি’র প্যানেল মেয়র ওসমান গণি

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: রাজধানীর অভিজাত এলাকা গুলশান-২ নম্বর গোলচত্বরে আধুনিক একটি গণশৌচাগার সর্বসাধারনের জন্য উন্মুক্ত করলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ মোহাম্মদ ওসমান গণি। গতকাল রোববার বেলা ১১টায় প্যানেল মেয়র ফিতা কেটে বেলুন উড়িয়ে এটি উন্মুক্ত করেন। এসময় উপস্থিত ছিলেন ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, সচিব দুলাল কৃষ্ণ সাহা, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মফিজুর, ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. মোহাম্মদ খায়রুল ইসলাম প্রমুখ।
প্যানেল মেয়র ওসমান গণি গণশৌচাগারটির পরিচ্ছন্নতা ধরে রাখতে স্থানীয় কাউন্সিলরসহ সর্বসাধারণের প্রতি অনুরোধ করেন। তিনি বলেন, গুলশান এলাকায় অনেক বিদেশি মেহমান থাকেন, তারা যেন বুঝতে পারেন বাঙালিরা পরিষ্কার-পরিচ্ছন্ন।
রাজধানীতে চলাচলকারীদের জন্য মানসম্মত গণশৌচাগার সঙ্কট মেটাতে ওয়াটার এইড বাংলাদেশ ঢাকার দুই সিটি করর্পোরেশনের সঙ্গে যৌথভাবে কাজ করছে। তারই অংশ হিসেবে ২১টি আধুনিক গণশৌচাগার স্থাপন ও চালু করা হয়েছে।
এসব গণশৌচাগারে প্রশিক্ষিত পেশাদার পুরুষ ও নারী তত্ত¡বাবধায়ক থাকছেন। এসবে থাকছে লকার সুবিধা, গোসলের সুবিধা, নিরাপদ খাবার পানি, স্যানিটারি ন্যাপকিন সরবরাহের ব্যবস্থা। থাকছে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নজরদারির ব্যবস্থাও। লকার সুবিধা পেতে খরচ করতে হবে পাঁচ টাকা, টয়লেট সেবা পাঁচ টাকায় এবং নিরাপদ খাবার পানি এক টাকায় পাওয়া যাবে। অবশ্য গুলশান-২ নম্বরের নতুন এ গণশৌচাগারে গোসল সুবিধা থাকছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ