Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সুরমার ভাঙনে গৃহহারা শতাধিক পরিবার

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আব্দুস সালাম, বিশ্বনাথ (সিলেট) থেকে : বর্ষা মৌসুমের পর শীতেও ভাঙন থেমে নেই সুরমার তীর। সিলেটের বিশ্বনাথে সুরমার অব্যাহত এ ভাঙনে গত দু’সপ্তাহে নতুন করে গৃহহীন হয়েছে আরো ১৩টি পরিবার। ফলে এ নিয়ে উপজেলা লামাকাজি ইউনিয়নের মাহতাবপুর ও শাহপুর গ্রামের প্রায় শতাধিক পরিবার নদী ভাঙনে মাথা গোঁজার ঠাঁই হারিয়ে দিশেহারা। মাহতাবপুর গ্রামের আরো প্রায় শতাধিক পরিবার ঝুঁকিতে রয়েছে। যে কোন সময় তাদের ঘর গুলো বিলিন হয়ে যেতে পারে নদীগর্ভে। এছাড়া ধীরে ধীরে পুরো গ্রাম নদীগর্ভে বিলিন হওয়ার আশংকা রয়েছে বলে মন্তব্য স্থানীয়দের।
এদিকে শনিবার পানি সম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু সুনামগঞ্জ থেকে সিলেট আসছেন এমন সংবাদ পেলে মাহতাবপুর গ্রামের কয়েক শতাধিক লোকজন বিকেল ২টা থেকে সিলেট টু সুনামগঞ্জ রোডে মন্ত্রীর অপেক্ষায় থাকেন। রাত যখন ৭টা তখন মন্ত্রীর গাড়ি মাহতাবপুর আসলে লোকজন মন্ত্রীকে স্বাগত জানান। নদী ভাঙন থেকে রক্ষা পেতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করলে মন্ত্রী গাড়ি থেকে নেমে উপস্থিত জনতাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ