Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ল’ পরীক্ষার নিয়ম হঠাত পরিবর্তন

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

যশোর ব্যুরো : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ল’ পরীক্ষা এবার আকস্মিকভাবে জেলায় জেলায় না করে বিভাগীয় শহরে অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে খুলনা বিভাগের দশ জেলার দূর-দূরান্তে পরীক্ষার্থীদের চরম ভোগান্তির সৃষ্টি হবে। এর জন্য পরীক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পূর্বের নিয়মে পরীক্ষা অনুষ্ঠানের দাবি জানিয়েছেন।
খুলনা বিভাগের মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, মাগুরা, বাগেরহাটসহ দশ জেলার দূর-দূরান্তের ল’ পরীক্ষার্থীদের খুলনা মহানগর গিয়ে পরীক্ষা দেওয়া খুবই কষ্টসাধ্য ব্যাপার। আগের মতো জেলায় জেলায় পরীক্ষা অনুষ্ঠানে পরীক্ষার্থীদের কোনরূপ ভোগান্তি পোহাতে হতো না। পরীক্ষার্থীদের বক্তব্য, জেলার কোন কেন্দ্রের ব্যাপারে অভিযোগ থাকলে সেটির পরিবর্তন করে জেলার ভেতরেই অন্য কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা যেত। কিন্তু একযোগে দশ জেলার প্রত্যন্ত এলাকার পরীক্ষার্থীদের খুলনায় নেওয়ার কোন যৌক্তিকতা নেই। বিষয়টি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিবেচনা করার দাবী জানিয়েছেন পরীক্ষার্থীরা। এমনকি ল’ কলেজের অনেক শিক্ষকরাও পরীক্ষার দোরগোড়ায় এমন আকস্মিক সিদ্ধান্ত অযৌক্তিক ও খামখেয়ালী বলে উল্লেখ করেছেন। এদিকে, আগামী মঙ্গলাবার বিকেল ৩টায় ক্ষুদ্ধ পরীক্ষার্থীরা যশোরে কেন্দ্র বহাল রাখার দাবীতে কর্মসূচীর ডাক দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ