Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আপন জুয়েলার্সের দিলদারের জামিন

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অবৈধ স্বর্ণ মজুদের মামলায় জামিন পেয়েছেন আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদকে জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চ এ আদেশ দেন। এ জামিনাদেশের ফলে দিলদার আহমেদের মুক্তিতে আইনগত আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। আদালতে আপন মালিকদের পক্ষে ছিলেন আইনজীবী এ এম আমিন উদ্দিন ও ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী। এর আগে গত বছর ১৪ ডিসেম্বর রাজধানীর গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় শুল্ক গোয়েন্দা অধিদফতরের করা পাঁচ মামলার মধ্যে তিন মামলায় দিলদার আহমেদসহ আপন জুয়েলার্সের মালিকদের জামিন দেন হাইকোর্ট। তবে বাকি দুই মামলা স্ট্যান্ডওভার রাখা হয়। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের পর জামিন স্থগিত করেন আপিল বিভাগ।
৮ জানুয়ারি রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ হয়ে যাওয়ার পর জামিন বহাল থাকলো বলে জানিয়েছেন আইনজীবীরা। ওইদিন আইনজীবীরা জানান, পাসপোর্ট জমা রাখার শর্তে জুয়েলার্সের মালিক তিন ভাইয়ের জামিন বহাল রাখা হয়েছে। তবে, দুই ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদের জামিনের মুক্তি পেতে বাধা না থাকলেও দিলদার আহমেদের আরও দুই মামলা থাকায় তিনি আপাতত জামিনে মুক্তি পাবেন না। এরপর গত মঙ্গলবার এক মামলায় এবং রোববার অপর মামলায় জামিন পান দিলদার আহমেদ।
রাজধানীর বনানীর একটি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানে ডেকে নিয়ে দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় গত বছরের গ্রেফতার হন আপন জুয়েলার্সের মালিক দিলদারের ছেলে সাফাত আহমেদ। বর্তমানে কারাগারে থাকা সাফাতসহ তার সঙ্গীদের বিরেুদ্ধে ধর্ষণের মামলা নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। এরপরই আপন জুয়েলার্সের ‘অবৈধ লেনদেন’ এর খোঁজে তদন্তে নামে শুল্ক গোয়েন্দা অধিদফতর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ