Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নরফান্ড প্রতিনিধি দলের সিটি ব্যাংক পরিদর্শন

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : নরওয়েজিয়ান ইনভেস্টমেন্ট ফান্ড ফর ডেভেলপিং কান্ট্রিজ-নরফান্ড-এর পরিচালনা পরিষদ ও ব্যবস্থাপনা প্রশাসন সম্প্রতি ঢাকায় সিটি ব্যাংকের প্রধান কার্যালয় পরিদর্শন করেন। নরফান্ডের উচ্চক্ষমতাসম্পন্ন প্রতিনিধি দলকে এ সফরে বাংলাদেশের অর্থনীতি সম্পর্কে ধারণা দেয়া হয় এবং সিটি ব্যাংকের সঙ্গে ভবিষ্যতে আরও নতুন প্রকল্পে অংশীদারিত্ব নিয়ে আলোচনা করা হয়।
এ উপলক্ষে সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে গতকাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল বেøকেন, সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সোহেল আর. কে. হুসেইন, নরফান্ডের চেয়ারপার্সন ক্রিস্টিন ক্লিমেট এবং ব্যবস্থাপনা পরিচালক কেজেল রোল্যান্ড সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করেন।
সিটি ব্যাংককে সম্প্রতি নরফান্ড তাদের গ্রাহকদের ট্রেড ফাইন্যান্সিং ও প্রকল্প অর্থায়নের জন্য ১ কোটি মার্কিন ডলার ঋণ প্রদান করে। উভয় প্রতিষ্ঠানই এই চুক্তিকে একটি দীর্ঘমেয়াদী অংশীদারিত্বের সূচনা হিসেবে দেখছে এবং ভবিষ্যতে নতুন নতুন ব্যবসায়ে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে।
নরফান্ড, অ্যাসোসিয়েশন অব ইউরোপিয়ান ডেভেলপমেন্ট ফাইন্যান্স ইনস্টিটিউশনের (এডিএফআই) একটি সদস্য। উন্নয়নশীল দেশগুলোর অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং দারিদ্র বিমোচনের লক্ষ্যে নরওয়ে সরকার পরিচালিত এই প্রতিষ্ঠানটি ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হয়। এই প্রতিষ্ঠান বিশুদ্ধ জ্বালানী, আর্থিক প্রতিষ্ঠান এবং খাদ্য ও কৃষি খাতে তহবিল প্রদান করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ