Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চাকরি হারানোর ভয়ে সুষ্ঠু রায় দিতে পারছে না -গয়েশ্বর চন্দ্র

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১:০৭ এএম

স্টাফ রিপোর্টার : আদালতের জজ সাহেবরা চাকরি হারানোর ভয়ে সুষ্ঠু রায়ও দিতে পারছেন না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আইন বইয়ের পাতায় আছে; কিন্তু আদালতে নাই। গতকাল (শনিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘শহীদ জিয়া আইনজীবী পরিষদ’ আয়োজিত জিয়াউর রহমানের ৮২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
গয়েশ^র বলেন, ‘আপনারা মনে করেছেন যে, শেখ হাসিনা বিএনপিকে গুরুত্ব দেয় না? গুরুত্ব দেয় বলেই খালেদা জিয়াকে প্রতিদিন কোর্টে যেতে হয়। আমাদের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে এত মামলা দিয়েছে। গয়েশ্বর বলেন, আজকে এই বয়সে দেশনেত্রী, তিনি কোর্টে যান, আমাদের নয়-ছয়ের কারণে সরকার এত দূর এগিয়েছে। আগেই বলেছি, এই দেশে যদি সুষ্ঠু নির্বাচনের সম্ভাবনা দেখা দেয়, তাহলে আওয়ামী লীগ সেই নির্বাচন বর্জন করবে। কারণ বিএনপির সমর্থন আরো বাড়ছে।’ তিনি আরো বলেন, ‘জিয়াউর রহমানের কাছে স্বজনপ্রীতি ছিল না। তাঁর আহার কম ছিল, কর্ম ছিল বেশি। স্বাধীনতার ডাক দেওয়ার কথা ছিল কার? যারা জনপ্রতিনিধি ছিলেন। সেদিন স্বাধীনতার ডাক দিলেন, সেদিন কেউ বাধা দিলেন না।’ আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ‘শহীদ জিয়া আইনজীবী পরিষদের’ সভাপতি অ্যাডভোকেট আবু ইউসুফ সরকার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাছুদুর রহমান তরফদার মিলন।



 

Show all comments
  • alim ২১ জানুয়ারি, ২০১৮, ১০:৪৬ এএম says : 0
    বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আইন বইয়ের পাতায় আছে; কিন্তু আদালতে নাই। এক শতভাগ খাঁটি ৷চাকরি হারানোর ভয়ে সুষ্ঠু রায় দিতে পারছে না -গয়েশ্বর চন্দ্র
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ