Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতকে ৭টি মামলার পলাতক আসামি সিলেটে গ্রেফতার

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ছাতকে চুরি, ছিনতাই, সন্ত্রাসি ও অস্ত্রবাজির ৭টি মামলায় দীর্ঘদনের পলাতক আসামি আহসান মাহবুবকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার তাকে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করা হয়েছে। শুক্রবার রাতে সিলেটের লালবাজার (রংমহল) এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ঢাকা, সিলেট, ছাতক ও সুনামগঞ্জ আদালতে একাধিক মামলার দীর্ঘদিনের পলাতক (ওয়ারেন্টি) আসামি ছিল। জানা যায়, উপজেলার দোলারবাজার ইউনিয়নের পালপুর গ্রামের নূর মিয়ার পুত্র আহসান মাহবুবের নামে একই গ্রামের সাজুর আলীর ঘর চুরির মামলা, ছিনতাই, রাহাজানি ও অস্ত্রবাজির ৭টি মামলা রয়েছে। মামলাগুলো হচ্ছে, সুনামগঞ্জ আদালতের জিআর মামলা নং ৩০৭/২০১৬ইং (ছাতক), জিআর মামলা নং ৩৫৬/২০১৬ইং (ছাতক), সিলেট আদালতের জিআর মামলা নং ৪০৬/২০১৬ইং (সিলেট), সুনামগঞ্জ জিআর মামলা নং ১৭৪/২০১৭ইং (ছাতক), জিআর মামলা নং ৩১০/২০১৭ইং (ছাতক) ও জিআর মামলা নং ৭৩/২০১৭ইং (ঢাকা সাইবার কোর্ট)। ২০০৩সালে অবৈধ অস্ত্র রাখার দায়ে যৌথ বাহিনীর হাতে আটক হয়ে কারাভোগকারি মাহবুবের বিরুদ্ধে এলাকায় চুরি ছাড়াও তার বিরুদ্ধে অসামাজিকতার রয়েছে বিস্তর অভিযোগ। এসব দুর্নীতিও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে পালপুর উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারির চাকুরি থেকে তাকে বহিস্কার করা হয়। তার গ্রেফতারে এলাকায় স্বস্তি ফিরে এসেছে। দীর্ঘদিন পলাতক থাকার পর অবশেষে ছাতক থানার চৌকস পুলিশ অফিসার এসআই সফিকুল ইসলাম সিলেটে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। ছাতক থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান জানান, ৭টি মামলায় অভিযুক্ত মাহবুব দীর্ঘদিন থেকে গ্রেফতার এড়াতে আত্মগোপ করে থাকে। তার বিরুদ্ধে একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে বলেও জানান তিনি।

দিনাজপুরে স্যুটার গান ও ফেন্সিডিলসহ আটক ৪
দিনাজপুর অফিস : দিনাজপুরে র‌্যাব স্যুটার গান ও ২৩ বোতল ফেন্সিডিলসহ ৪ জনকে আটক করেছে। গত শুক্রবার রাতে র‌্যাব ১৩ এর এক অভিযানিক দল দিনাজপুর সদর উপজেলার রামসাগর মোড়ের বায়তুস সালাম মসজিদের সামনে অভিযান চালিয়ে ১টি প্রাইভেট কার তল্লাশীকালে ১টি স্যুটার গান ও ২৩ বোতল ফেন্সিডিলসহ ৪ জনকে আটক করে। এরা হচ্ছে মুন্সিগঞ্জ জেলার ইসলামবাগ গ্রামের মৃত দীপক লাল রায়ের ছেলে শুভ রায়, দিনাজপুরের বিরামপুর উপজেলার তৈয়বপুর চৌধুরীপাড়ার মোঃ ছাইদুল ইসলামের ছেলে মিনু ইসলাম, একই উপজেলার রূপরামপুর গ্রামের আব্দুল গফুরের ছেলে মিলন মিয়া এবং অচিন্তপুর গ্রামের ওবায়দুর রহমানের ছেলে ইমরুল কাওসার। শুক্রবার রাতেই আটক ৪ জনকে স্যুটার গান ও ফেন্সিডিলসহ কোতয়ালী থানায় সোপর্দ করা হয়। এঘটনায় র‌্যাব বাদী হয়ে কোতয়ালী থানায় মামলা দায়ের করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ