Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সন্ত্রাসীদের ভয়ে ঘরছাড়া মুয়াজ্জিন

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুরে সন্ত্রাসীদের ভয়ে দুই কন্যাকে বিদেশে পাঠিয়েও ঘরছাড়া রয়েছেন মসজিদের মুয়াজ্জিনের পরিবার। সন্ত্রাসীদের ভয়ে দু’মেয়েকে বিদেশে পাঠিয়ে দিলেও শিশু কন্যা ইতিকে রক্ষা করতে তিনি বসতবাড়ী ছেড়ে আশ্রয় নিয়েছে শ্বশুর বাড়িতে। মেয়েকে নিয়ে চলে যাওয়ায় ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা মুয়াজ্জিনের বাড়ীতে অগ্নিসংযোগ করেছে। গত গত শুক্রবার উপজেলার গোসিংগা ইউনিয়নের পেলাইদ গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে মুয়াজ্জিনের স্ত্রী হেলেনা খাতুন বাদী হয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করেছেন।
জানা যায়, পেলাইদ গ্রামের রফিকুল ইসলাম তার বড় মেয়ে আকলিমাকে প্রায় ৫ বছর আগে পার্শবর্তী নয়াপাড়া গ্রামের আছমত আলীর পুত্র সন্ত্রাসী মোখলেছুর রহমানের সাথে বিয়ে দেন। মোখলেছ মাদকাশক্ত হওয়ায় তাদের বিয়ের বিচ্ছেদ ঘটে। এতে ক্ষিপ্ত হয়ে সে আকলিমার ছোট বোন বিথীর সাথে পরকীয়ার ফাঁদ পাতে। ব্যর্থ হয়ে বিথীর স্বামীকে প্রভাবিত করে। মোখলেছের চক্রান্তে ঘর ভাঙ্গে মেজো মেয়ে বিথীরও। প্রায় দু’বছর আগে মোখলেছ হেলেনা ও তার মেয়ে আকলিমাকে কোপিয়ে গুরুত্বর আহত করে । এ ঘটনায় হেলনা আদালতে একটি মামলা দায়ের করে। মামলা করার পর থেকে মোখলেছ ও তার সহযোগীরা হয়ে ওঠে আরও বেপরোয়া। সে মুয়াজ্জিনের তৃতীয় কন্যা ইতির দিকেও খারাপ নজর ফেলে তাকে উত্যক্ত শুরু করে। তাকে তুলে নিয়ে অন্যত্র বিক্রি করে দেয়ারও হুমকি দিতে থাকে। হুমকির মুখে মুয়াজ্জিন স্ত্রী সন্তান নিয়ে প্রায় এক মাস আগে নিজের বশত ভিটা ফেলে শ্বশুর বাড়িতে আশ্রয় নিয়েছেন। মোখলেছ ও তার সহযোগীরা ফাঁকা বাড়িতে প্রকাশ্যে আগুন দিয়ে গাছপালা কেটে লুটপারে ঘটনা ঘটায়। আগুনে দু’টি ঘরের আংশিক পুড়ে যায়। স্থানীয় লোকজন প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। মুয়াজ্জিনের স্ত্রী হেলনার অভিযোগ, মোখলেছ এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তার অত্যাচারে তিনি এখন ঘর ছাড়া।
ঢাবির পরিচয়পত্র পাবে না অধিভূক্তরা, কার্যক্রম চলবে স্ব স্ব ক্যাম্পাসে
ঢাবি রিপোর্টার : ঢাকা বিশ^বিদ্যালয়ের অধিভূক্ত হওয়া সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা ঢাবি থেকে কোন পরিচয় পত্র পাবেন না বরং নিজেদের কলেজের পরিচয় পত্র ব্যবহার করতে হবে তাদের। গতকাল বিশ^বিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়।
জনসংযোগ দফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অধিভুক্ত/উপাদানকল্প শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত নিজ নিজ কলেজের/ইনস্টিটিউটের শিক্ষার্থী; তাদের পাঠদান ও পরীক্ষা কার্যক্রম স¦-স¦ কলেজ ক্যাম্পাসে পরিচালিত হবে। উল্লিখিত কলেজ/ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন পরিচয়পত্র দেয়া হবে না; তারা পূর্বের ন্যায় নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে পরিচয়পত্র গ্রহণ করবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসন/পরিবহণ/স¦াস্থ্যসেবা/পাঠাগার প্রভৃতির কোনটিই ব্যবহার করার সুযোগ উল্লিখিত কলেজ/ইনস্টিউটের শিক্ষার্থীদের নেই। তারা পূর্বের ন্যায় নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সুবিধাদি গ্রহণ করবে। অধিভুক্ত/উপাদানকল্প শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভর্তি/ব্যবহারিক পরীক্ষা/মৌখিক পরীক্ষা/ ব্যাংকিং কার্যক্রম প্রভৃতি নিজ নিজ কলেজ ক্যাম্পাসে/সুবিধাজনক স্থানে অনুষ্ঠিত হবে; ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নয়। উল্লিখিত কলেজ/ইনস্টিটিউটের শিক্ষার্থীদের শিক্ষা-সহায়ক কার্যক্রমও নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শুধুমাত্র এ বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্রধারী শিক্ষার্থীদের জন্যই উন্মূক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ