Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষার গুণগত মানোন্নয়নে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে- চসিক মেয়র

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : শিক্ষাকে জাতির মেরুদন্ড উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সরকার শিক্ষার গুণগত মানোন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। সুশিক্ষা অর্জন ছাড়া জীবনে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব নয়। শিক্ষার্থীদের সুশিক্ষা অর্জন করতে হবে। গতকাল (শনিবার) চসিকের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারীর ১১২তম ওরশ উপলক্ষে সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্টের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সরকারের পাশাপাশি ব্যক্তি ও বেসরকারি উদ্যোগে শিক্ষা বিস্তারে অবদান রাখার জন্য সকলের প্রতি আহŸান জানিয়ে মেয়র নাছির বলেন, জাতিকে মেধা উপহার দেয়ার জন্য এ ধরনের উদ্যোগ প্রশংসনীয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃত্তি তহবিল পরিচালনা পরিষদের সভাপতি এম নাসির উদ্দিন চৌধুরী। পরিষদের সদস্য সচিব সৈয়দ আবু আহমদের উপস্থাপনায় অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদুল আলম, চসিক শিক্ষা কর্মকর্তা এম সাইফুর রহমান, ট্রাস্ট সচিব এ এন এম এ মোমিন, অধ্যাপক এ ওয়াই এম জাফর, সৈয়দ রফিকুল আনোয়ার, ড. মো. জাফর উল্লাহ, অধ্যাপক মো. গোফরান। অনুষ্ঠানে ৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩০জন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রায় ৪ লাখ টাকার বৃত্তি ও সনদ তুলে দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।
৬শ শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী প্রদান
মেয়র আ জ ম নাছির উদ্দীন গতকাল নগরীর একটি কমিউনিটি সেন্টারে আল হাদী ফাউন্ডেশনের সহযোগিতায় শহীদ মহিম ফাউন্ডেশনের উদ্যোগে ৬শ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেন। ওয়ার্ড কাউন্সিলর মোঃ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রিহাব চট্টগ্রাম রিজিয়নের কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ দিদারুল হক চৌধুরী, বাওয়া স্কুল পরিচালনা কমিটির সদস্য মিসেস উম্মে হাবিবা। বক্তব্য রাখেন আল হাদী ফাউন্ডেশনের সভাপতি মো. মহিউদ্দিন, আওয়ামী লীগ নেতা সৈয়দ আবুল বশর, সাজ্জাদুর রহমান বাচ্চু, শাহজাহান রতন, কামরুল হাসান ছোট্ট, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ