Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈমান হতে হবে সাহাবাগণের মতো নির্বাচনী প্রক্রিয়াকে জনগণ ধোঁকাবাজি মনে করছে -কেন্দ্রীয় সম্মেলনে পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

* দীন প্রতিষ্ঠায় রক্ত দানকারীরাই একমাত্র শহীদ
স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, চরিত্র হলো মানুষের মূল সম্পদ। সাহাবাগণের অনুসরণে এ সম্পদ তৈরী হয়। এ লক্ষ্য সামনে রেখেই ইশা ছাত্র আন্দোলনের প্রতিষ্ঠা হয়েছিল এবং এ লক্ষ্য সামনে রেখেই তারা এগিয়ে যাচ্ছে। কিন্তু সরকার সিলেবাসে যে পরিবর্তন এনেছে তাতে আদর্শবান ছাত্র তৈরী হচ্ছে না। ফলে সমাজ ও রাষ্ট্র ঘোর দুর্নীতি, মাদক ও ব্যভিচারে ছেয়ে যাচ্ছে। এ অবস্থা থেকে জাতিকে উদ্ধার করতে ইশা ছাত্র আন্দোলনকে সাহাবাগণের চরিত্র অনুসরণ করে সমাজ, রাষ্ট্র ও শিক্ষাঙ্গণে অবদান রাখতে হবে। নির্বাচন প্রশ্নে পীর সাহেব বলেন, সিটি উপনির্বাচনকে কেন্দ্র করে সরকার নির্বাচনকে এমন পর্যায়ে নিয়ে গেছে যে, নির্বাচন পক্রিয়াকে জনগণ ধোকাবাজি বলে মনে করছে। আগামী জাতীয় নির্বাচন নিয়েও সংশয় ও শঙ্কা বিরাজ করছে। পীর সাহেব চরমোনাই বলেন, রাজনীতি হলো নীতির মধ্যে সবচেয়ে উৎকৃষ্ট নীতি কিন্তু এখন রাজনীতি পেট নীতিতে পরিণত হয়েছে।এ অবস্থার পরিবর্তণ ঘটাতে ছাত্র আন্দোলনকে সাহাবায়ে কেরামের চরিত্র অনুসরণ করে এগিয়ে যেতে হবে। বক্তব্যশেষে নেতৃবৃন্দকে সাথে নিয়ে সম্মেলনের স্মারকের মোড়ক উম্মোচন করেন এবং শাইখ ফজলুল করীম মারুফকে সভাপতি, শেখ মুহাম্মাদ সাইফুল ইসলামকে সহ-সভাপতি ও মুহাম্মাদ হাছিবুল ইসলাম সেক্রেটারি জেনারেল -এর নাম ঘোষণা করা হয় ২০১৮ সেশনের নতুন কমিটি ঘোষণা করে তাদের শপথ বাক্য পাঠ করান।
গত শুক্রবার সকালে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম পূর্ব চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি. এম. রুহুল আমীন-এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম-এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, দারুল মা’আরিফ-এর সহকারী মহাপরিচালক ড. জসিম উদ্দিন নদভী, নায়েবে আমীর শায়খুল হাদিস মাওলানা আবদুল হক আজাদ, নায়েবে আমীর মাওলানা আব্দুল আউয়াল, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।
আরো বক্তব্য রাখেন, যুগ্ম মহাসচিব মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি কে.এম আতিকুর রহমান, ইশা ছাত্র আন্দোলন-এর সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মুহাম্মাদ বরকত উল্লাহ লতিফ, মাওলানা আরিফুল ইসলাম, মাওলানা নূরুল ইসলাম আল-আমীন, কেন্দ্রীয় সম্মেলন ঘোষণা পাঠ করেন সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, জাতীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ। উপস্থিত পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আব্দুল লতিফ মাসুম ও প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, প্রকৃত ঈমান হলো জান্নাত পাওয়ার মূল শর্ত। ঈমান হতে হবে সাহাবায়ে কেরামের মত। অন্যথায় জান্নাত পাওয়া যাবে না। সাহাবায়ে কেরামের মত ঈমান নেই এমন যে কোন সংগঠন বাতিলের অন্তর্ভূক্ত হবে। ইশা ছাত্র আন্দোলনকে সাহাবায়ে কেরামের অনসরণে পরিচালিত হতে হবে। ছাত্র আন্দোলনকে খালেস নিয়তে তাদেও কর্মধারা চালিয়ে যেতে হবে। তাদের উদ্দেশ্য হতে হবে একমাত্র জান্নাতপ্রাপ্তি। এ উদ্দেশ্যে ত্যাগী হতে হবে। দীন প্রতিষ্ঠায় রক্ত ও জীবনদানকারীই একমাত্র শহীদ। এছাড়া আর কেউ শহীদ নয়।



 

Show all comments
  • মোঃ আনোয়ার আলী ২১ জানুয়ারি, ২০১৮, ৬:৪০ এএম says : 1
    একদম ঠিক কথা বলেছেন
    Total Reply(0) Reply
  • ৱেজাউল ২১ জানুয়ারি, ২০১৮, ১১:১৩ এএম says : 1
    فان امنوا بمثل ما امنتم به فقد اهتدوا (الاية)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ