Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএবির প্রশিক্ষণ জেলা পর্যায়ে সম্প্রসারণের নির্দেশ

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দেশব্যাপী জ্ঞানভিত্তিক শিল্পায়নের ধারা জোরদারে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডের (বিএবি) মানবিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম জেলা পর্যায়ে সম্প্রসারণের নির্দেশনা দিয়েছেন শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহ্। তিনি বলেন, এ লক্ষ্যে প্রথম পর্যায়ে শিল্প সম্ভাবনাময় জেলাগুলোতে এ ধরনের প্রশিক্ষণ পরিচালনা করতে হবে। বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) আয়োজিত ‘আইএসও/আইইসি ১৭০২৫:২০১৭ মানবিষয়ক’ পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে শিল্পসচিব এ নির্দেশনা দেন। শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গতকাল বৃহস্পতিবার এ অনুষ্ঠান আয়োজন করা হয়। বিএবি’র মহাপরিচালক মো. মনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সহিদুল ইসলাম, প্রশিক্ষনার্থী সালমা আক্তার ও শাহজাহান সিরাজ বক্তব্য রাখেন।
শিল্পসচিব বলেন, অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পণ্য ও সেবার গুণগতমান বৃদ্ধিসহ সকলখাতে ইতিবাচক পরিবর্তন আনা জরুরি। বিশেষ করে, পণ্য ও সেবার গুণগতমান বৃদ্ধির মাধ্যমে বিশ্ববাণিজ্য প্রতিযোগিতায় টিকে থাকার দক্ষতা বাড়াতে হবে। এ লক্ষ্যে ইতোমধ্যে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিএবি, বিএসটিআই, এনপিও এবং ডিপিডিটির কার্যক্রম শক্তিশালী করা হয়েছে। অ্যাক্রেডিটেশন কার্যক্রম জোরদারে বিএবি’র অ্যাসেসর পুল সমৃদ্ধ করার উদ্যোগ নেয়া হয়েছে। এর অংশ হিসেবে বিএবির জনবল ও প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়ানো হবে। অচিরেই বিএবির সেবা নিয়ে দেশের শিল্পখাত কাক্সিক্ষত পর্যায়ে উন্নীত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ