Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রূপগঞ্জে মাদরাসায় হামলা হুমকিতে নিরাপত্তাহীনতায় শিক্ষক

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি মাদরাসা বন্ধের অপচেষ্টা চালিয়ে আসছে স্থানীয় এক প্রভাবশালী । শুধু তাই নয়, প্রতিষ্ঠান বন্ধের জন্য দফায় দফায় অফিস কক্ষে হামলা চালিয়ে শিক্ষা সরঞ্জাম ভাংচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলার জাঙ্গীর ইউনুসিয়া দাখিল মাদরাসায় ঘটে এ ঘটনা।
ইউনুসিয়া দাখিল মাদরাসার অধ্যক্ষ বিল্লাল হোসেন জানান, মাদরাসাটি প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই জাঙ্গির এলাকার ট্রাভেল ব্যবসায়ী ও কথিত মাওলানা রমজান আলী আরেফী নানা ভাবে বিরোধিতা করে আসছে। মাদরাসার নামে ওয়াকফকৃত সম্পত্তি নিয়ে বিরোধ থাকায় দফায় দফায় কয়েকবার হামলা মামলা দিয়ে হয়রানী করেছে বলেও রয়েছে অভিযোগ। বিল্লাল হোসেন আরো জানান, গতকাল বুধবার সকালে একই কায়দায় মাদরাসার অফিস কক্ষে প্রবেশ করে দপ্তরি আব্দুস সামাদকে মারধর করে অফিসে থাকা কাগজপত্রাদি ভাংচুর করে। পরে অধ্যক্ষ বিল্লাল হোসেনকে পেলে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় শিক্ষকরা আতঙ্কিত রয়েছে বলে জানান তিনি। একই ঘটনায় বিল্লাল হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তবে, অভিযুক্তের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেন। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি । ঘটনা তদন্ত করে অভিযুক্ষের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ