Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডাকাতির এক মাস পরও মামলা নেয়নি পুলিশ

স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির হস্তক্ষেপ কামনা

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : থানার কাছাকাছি একটি হোটেলে ডাকাতি ও লুটপাটের ঘটনার পর এক মাস পার হলেও মামলা নেয়নি থানা পুলিশ। এ ঘটনায় মামলা গ্রহণ, জড়িতদের গ্রেফতার ও মালামাল উদ্ধারে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন আল মাহমুদ সায়েম নামের এক হোটেল ব্যবসায়ী। গতকাল বুধবার সকালে সেগুনবাগিচার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান ওই ব্যবসায়ী। এ সময় উপস্থিত ছিলেন, আনোয়ারুল ইসলাম লিপন, সিরাজুল ইসলাম ও এসএম আলামিন মন্ডল।
লিখিত বক্তব্যে আল মাহমুদ সায়েম জানান, গত ১৩ ডিসেম্বর ২০১৭ ইং তারিখ দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাসস্ট্যান্ডে অবস্থিত সেভেন স্টার হোটেলে ৯/১০ জনের ডাকাত দল পিস্তল, চাপাতি, ছোড়াসহ প্রবেশ করে। ডাকাত দলটি অস্ত্রের মুখে তাকে জিম্মি করে নগদ তিন লাখ ৫ হাজার টাকা, দামি মোবাইল ফোন সেট এবং কয়েক জন কর্মচারীর কাছ থেকে নগদ ১৫ হাজার টাকাসহ মোবাইল সেট ছিনিয়ে নেয়। ডাকাত দল সায়েমকে ব্যাপক মারধর করে ও টেনে-হিচঁড়ে পাশের একটি কবরস্থানে ফেলে রেখে যায়। পরে হোটেলের সিসি টিভি ক্যামেরার ফুটেজ দেখে ডাকাত দলের রতন মন্ডল, রাসেল, ফরিদ নামের তিনজনকে শনাক্ত করা হয়। এ ঘটনায় ওই তিনজনসহ অজ্ঞাত ৯/১০ জনকে আসামী করে ভালুকা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। কিন্তু পুলিশ এক মাস পেরিয়ে গেলেও মামলা গ্রহণ বা জড়িতদের গ্রেফতারে কোন পদক্ষেপ নেয়নি। সংবাদ সম্মেলনে জানানো হয়, পরবর্তীতে এর প্রতিকার চেয়ে ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি), র‌্যাব-১৪’র অধিনায়ক ও রেঞ্জে ডিআইজির বরাবর আবেদন করা হয়। কিন্তু অদ্যবধি ওই ডাকাতির ঘটনায় কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়নি। যা সন্দেহের উদ্রেক করেছে। ওই ডাকাতির ঘটনায় মামলা গ্রহণ, জড়িতদের গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধারে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির জরুরী হস্তক্ষেপ কামনা করেন ব্যবসায়ী আল মাহমুদ সায়েম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ