Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ আগামী রোববার

টাঙ্গাইলের মধুপুরে চলন্তবাসে গণধর্ষণ ও হত্যা

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


৪ জুডিশিয়াল ম্যাজিস্টেটসহ ৫ জনের সাক্ষ্য গ্রহণ
টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে ঢাকার আইডিয়াল ল’কলেজের ছাত্রী রুপা খাতুনকে গণধর্ষণ ও হত্যার মামলায় আদালতে গতকাল বুধবার বিকাল সাড়ে ৪টায় ৭ম বারের মতো ৫ আসামীদের ১৬৪ ধারা স্বীকারোক্তিমুলক জবানবন্দি গ্রহণকারী ৪ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১ পুলিশ কন্সটেবলসহ ৫ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেছে। আগামী রবিবার ২১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণের জন্য আদালত দিন ধার্য্য করেছেন। এ পর্ষন্ত মামলার বাদি, ডাক্তার, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ২৪ জনের আদালতে সাক্ষ্য ও জেরা সমাপ্ত হলো।
টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আবুল মনসুর মিয়া দুপুর পোনে ১২ টায় এই চাঞ্চল্যকর মামলার সাক্ষ্য গ্রহণ শুরু করেন।
মামলায় আসামী গাড়ির হেলপার আকরাম ও তিন জন সাক্ষীর জবানবন্দি গ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া, আসামী শামীমের জবানবন্দি গ্রহনকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম ও নিহত রুপার লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে আসা পুলিশ কন্সটেবল মাহবুবুর রহমান আদালতে সাক্ষ্য প্রদান করে। পরে দুইঘন্টাব্যাপী আসামী পক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন। দুপুর দুইটায় ১ ঘন্টার জন্য আদালত মুলতবি ঘোষণা করেন। বিকেল তিনটায় বিচারক এজলাসে উঠে পুনরায় বিচার কাজ শুরু করেন। আসামী বাসের হেলপার জাহাঙ্গীর আলম ও সুপারভাইজার সফর আলীর স্বীকারোক্তিমুলক জবানবন্দি গ্রহনকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামছুল আলম সাক্ষ্য প্রদান করেন এবং আসামীপক্ষের আইনজীবীরা তাকে জেরা করেন। আসামী ছোঁয়া পরিবহনের চালক হাবিবুরের জবানবন্দি গ্রহনকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রূপম কান্তি দাস আদালতে সাক্ষ্য প্রদান করেন। পরে আসামী পক্ষের আইনজীবীরা তাকে জেরা করে বিকেল সাড়ে চারটায় জেরা সমাপ্ত করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন বিষেশ পি.পি. এডভোকেট নাছিমুল আক্তার, রাষ্ট্রপক্ষে সহায়তা করেন মানবাধিকার কমিশনের আইনজীবি এস আকবর খান, মানবাধিকার কর্মী এডভোকেট এম এ করিম মিয়া ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান আজাদ। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট শামীম চৌধুরী দয়াল ও এডভোকেট দেলুয়ার হোসেন। পরে আগামী রোববার মামলার তদন্ত কর্মকর্তার সাক্ষীর জন্য দিন ধার্য্য করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ