Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বৈধভাবে বিদেশী কর্মী নেয়ার জন্য কাজ করছে মালদ্বীপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

প্রবাসী সচিবের সাথে সাক্ষাতকালে মালদ্বীপের রাষ্ট্রদূত
বাংলাদেশস্থ মালদ্বীপের রাষ্ট্রদূত আইশ্যাত শ্যান সাকির বলেছেন, বাংলাদেশী কর্মীরা কর্মঠ সৎ ও নিষ্ঠাবান। মালদ্বীপের জনগণ বাংলাদেশী কর্মীদের পছন্দ করেন।
তিনি আরও বলেন, মালদ্বীপের বেশিরভাগ বিদেশী কর্মী বাংলাদেশের। রাষ্ট্রদূত বলেন,মালদ্বীপ সরকার বৈধভাবে বিদেশী কর্মীদের নেয়ার বিষয়ে কাজ করছে। এর ফলে বাংলাদেশী কর্মীরা উপকৃত হবে। গতকাল মঙ্গলবার ঢাকার ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদারের সাথে সৌজন্য সাক্ষাতকালে বাংলাদেশস্থ মালদ্বীপের রাষ্ট্রদূত আইশ্যাত শ্যান সাকির একথা বলেন।
সাক্ষাৎকালে মালদ্বীপে অবস্থানরত বৈধ ও অবৈধ বাংলাদেশী কর্মী এবং নতুন করে আরো কর্মী প্রেরণ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সাক্ষাৎকালে ভারপ্রাপ্ত সচিব বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যকার সমঝোতা স্মারকটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় এ বিষয়ে মালদ্বীপের রাষ্ট্রদূতের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন এবং জয়েন্ট কমিটি পুনঃগঠনের জন্য তাঁর মাধ্যমে মালদ্বীপ সরকারের কাছে অনুরোধ জানান। ভারপ্রাপ্ত সচিব বাংলাদেশ থেকে মালদ্বীপে বৈধ প্রক্রিয়ায় সেক্টর ভিত্তিক অধিক হারে কর্মী নেয়ার আহŸান জানান। তিনি মালদ্বীপের রাষ্ট্রদূতের মাধ্যমে সেদেশের সরকার মালদ্বীপে কর্মরত যে সকল বাংলাদেশী অনথিভ‚ক্ত/আনডকুমেন্টেড কর্মী অবস্থান করছে তাদের বৈধকরণ প্রক্রিয়া অব্যাহত রাখার অনুরোধ জানান। সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ) মোঃ আমিনুল ইসলাম, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (গবেষণা, আইন ও নীতিমালা) মোঃ বদরুল আরেফিন ও যুগ্মসচিব (কর্মসংস্থান) মোঃ মোশাররফ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ

৬ জানুয়ারি, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ