Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চোখে ছানি পড়া উপকূলীয় ৪শ’ মানুষের সার্জারি করা হবে

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চোখে সানি পড়া ৪০০ উপকূলীয় মানুষের সার্জারি করা হবে। এ উপলক্ষ্যে গতকাল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং ফ্রেন্ডশিপ এর মধ্যে একটি সমঝোতা স্বাক্ষর হয়েছে ।
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের পক্ষ থেকে স্বাক্ষর করেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও নাসের এজাজ বিজয় এবং ফ্রেন্ডশিপ এর পক্ষে স্বাক্ষর করেন ফ্রেন্ডশিপ এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক রুনা খান। এসময় আরও উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের কর্পোরেট অ্যাফেয়ার্স প্রধান বিটপী দাস চৌধুরী এবং ফ্রেন্ডশিপ স্বাস্থ্য ও পরিচালক প্রধান গোলাম রসুল।
প্রকল্পের অধীনে ফ্রেন্ডশিপ আগামী এক বছরে ৪০০ রোগীদের ছানি অপারেশন করার পরিবল্পননা নিয়েছে। এজন্য বাংলাদেশের উপকূলীয় এলাকায় ৫ টি ক্যাম্প স্থাপন করবে ফ্রেন্ডশিপের ভাসমান হাসপাতাল ‘রঙধনু ফ্রেন্ডশিপ হাসপাতাল (আরএফএইচ)। কুয়াকাটা (পটুয়াখালী), কুতুবদিয়া (কক্সবাজার), মংলা ও চালনা (খুলনা) এবং হাতিয়া (নোয়াখালী) তে হবে এই ক্যাম্পগুলো।
এই বছর স্ট্যান্ডার্ড চার্টার্ড তার ‘সিয়িং ইজ বিলিভিং’ প্রকল্পের ১৫ তম বছর উৎযাপন করছে যা ২০০৩ সাল থেকে শুরু করে ৩৬ টি দেশে ১৫০ মিলিয়ন লোককে সাহায্য করেছে। ৪০০ টি ছানি অপারেশন করছে ফ্রেন্ডশিপ এর ভাসমান হাসপাতাল জাহাজ রঙধনু ফ্রেন্ডশিপ হাসপাতাল থেকে। ২০১৩ সালে অপারেশন শুরুর পর রঙধনু ফ্রেন্ডশিপ হাসপাতাল ১ লাখ ৬৫হাজারেরও বেশি প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাস্থ্যসেবা প্রদান করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ