Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রোগী ও চিকিৎসকদের সুরক্ষা আইনের খসড়া চূড়ান্তে ৫ সদস্যের কমিটি

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রোগী ও চিকিৎসকদের সুরক্ষার জন্যে আইনের খসড়া চূড়ান্ত করতে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর নেতৃত্বে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম। আগামী সাত দিনের মধ্যে আইনটি চূড়ান্ত করার নির্দেশ দিয়েছেন তিনি। গতকাল সচিবালয়ে স্বাস্থ্যসেবা আইন প্রণয়ন সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন।
কমিটিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্মসচিবসহ বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের একজন করে প্রতিনিধি থাকবেন। সভায় মন্ত্রী বলেন, হাসপাতালে রোগী এবং চিকিৎসকদের সুরক্ষার লক্ষ্যে আইন প্রয়োজন। দ্রæত আইনটি মন্ত্রিসভা বৈঠকে উত্থাপনের জন্য প্রস্তুত করার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।
সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএমএ মহাসচিব ডা. ইহতেশামুল হকসহ মন্ত্রণালয়ের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ