Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

সংসদে খাদ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

দশ লাখ ৮৬ হাজার মেট্রিক টন খাদ্যশস্য দেশে পৌঁছেছে
স্টাফ রিপোর্টার : খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, চলতি অর্থবছরে ভিয়েতনাম, ভারত, থাইল্যান্ড, কম্বোডিয়া ও রাশিয়া থেকে ১০ লাখ ৮৬ হাজার মেট্রিক টন খাদ্যশস্য (চাল ও গম) দেশের বন্দরে এসে পৌঁছেছে।
গতকাল সোমবার সংসদে জাতীয় পার্টির নূরুল ইসলাম মিলন এমপির এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, জি টু জি ও আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে আমদানি করা এসব খাদ্যশস্যের মধ্যে ৮ লাখ ১৮ হাজার মেট্রিক টন খালাস করা হয়েছে। বাকি ২ লাখ ৬৮ হাজার মেট্রিক টন খালাস চলছে। তিনি বলেন, মিয়ানমার থেকে জি টু জি এর আওতায় ১ লাখ মেট্রিক টন চাল আমদানির চুক্তি সম্পন্ন হয়েছে। এর মধ্যে ৫২ হাজার মেট্রিক টন চাল দেশের বন্দরে এসে পৌঁছেছে এবং ৩১ হাজার মেট্রিক টন খালাস সম্পন্ন হয়েছে। কামরুল ইসলাম বলেন, চলতি অর্থবছরে লক্ষ্যমাত্রা অনুযায়ী ১৫ লাখ মেট্রিক টন চালের মধ্যে ইতিমধ্যে ৭ লাখ ৭০ হাজার মেট্রিক টন চাল দেশের বন্দরে এসে পৌঁছেছে, যা লক্ষ্যমাত্রার শতকরা ৫১ দশমিক ৩৩ ভাগ এবং ৫ লাখ মেট্রিক টন গমের মধ্যে ৩ লাখ ১৬ হাজার মেট্রিক টন গম চাল দেশের বন্দরে এসে পৌঁছেছে, যা লক্ষ্যমাত্রার শতকরা ৬৩ দশমিক ২ ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ