Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পরিকল্পনামন্ত্রীর সাথে এডিবি কান্ট্রি ডিরেক্টরের সাক্ষাৎ

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর মনমোহন পরকাশ সাক্ষাৎ করেছেন। গতকাল সোমবার পরিকল্পনা মন্ত্রণালয়ে মন্ত্রীর দপ্তরে সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি নিয়ে মত বিনিময় করেন এবং বাংলাদেশে এডিবির চলমান প্রকল্পগুলো নিয়ে আলোচনা করেন। এডিবির কান্ট্রি ডিরেক্টর বাংলাদেশের বিভিন্নক্ষেত্রে দ্রæত অগ্রগতির প্রশংসা করেন এবং বাংলাদেশে এডিবির কার্যক্রম আরো স¤প্রসারণ করা হবে বলে উল্লেখ করেন। তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে। মনমোহন পরকাশ বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি এডিবির প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করবেন। এডিবির প্রেসিডেন্ট বিভিন্নক্ষেত্রে বাংলাদেশের সাকসেস স্টোরি কিভাবে পৃথিবীর অন্যান্য দেশে প্রয়োগ করা যায় সে বিষয়ে জানতে আগ্রহী। আলোচনাকালে পরিকল্পনা মন্ত্রী বাংলাদেশে বিভিন্ন উন্নয়ন ক্ষেত্রে এডিবির সহযোগিতার জন্য ধন্যবাদ জানান এবং এ সম্পর্ক ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
পরিকল্পনা মন্ত্রী বাংলাদেশে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মসুচি এবং দেশের সার্বিক অর্থনৈতিক সুচকের সার্বিক চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে চলমান অগ্রগতির ধারা অব্যহত থাকলে খুব সহসাই বাংলাদেশ বিশ্ব অর্থনীতিতে দৃষ্টান্ত স্থাপন করবে। তিনি বাংলাদেশের অব্যহত অগ্রগতিতে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) সহযোগিতার প্রশংসা করেন এবং আগামী দিনগুলোতে বাংলাদেশ অধিকতর সহযোগিতায় এগিয়ে আসবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। মাননীয় মন্ত্রী বলেন, একবিংশ শতাব্দির বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি আরও বেগবান করতে এশীয় উন্নয়ন ব্যাংকসহ (এডিবি) সকল দাতা সংস্থার সহযোগিতা অপরিহার্য। এ সময় মনমোহন পরকাশ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে অর্থনৈতিক বিভিন্ন সূচকে বাংলাদেশের অব্যহত অগ্রগতির প্রশংসা করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ