Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গোপসাগরে পর্যটকবাহী জাহাজ বিকল

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে ৩০০পর্যটক নিয়ে বঙ্গোপসাগরে আটকা পড়েছে এফভি কাজল নামের পর্যটকবাহী একটি জাহাজ। এতে জাহাজে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জাহাজটি রাতে মিয়ানমারের সীমানায় অবস্থান করেছিল। জাহাজে ধারণ ক্ষমতার বেশি যাত্রী পরিবহন করায় ইঞ্জিন বিকল হয়েছে বলে যাত্রীরা অভিযোগ করেছেন। সোমবার সন্ধ্যা ৭টায় শেষ খবর পাওয়া পর্যন্ত জাহাজটি সচল করা সম্ভব হয়নি। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকতা জাহিদ হোসেন ছিদ্দিক বলেন, দুটি ইঞ্জিনই বিকল হয়ে পড়ায় জাহাজটি আটকা পড়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। উদ্ধার তৎপরতা চালাতে কুতুবদিয়া নামের জাহাজকে পাঠানো হয়েছে। রাতেই জাহাজটি টেকনাফের উদ্দেশ্যে রওনা হতে পারবে।
প্রতিদিনের মতো টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায় জাহাজ এফভি কাজল। বিকেল সাড়ে তিনটার দিকে জাহাজটি আবারও সেন্ট মার্টিন থেকে টেকনাফের পথে রওনা হয়। তবে সাগরের মাঝামাঝি স্থানে এসে দুটি ইঞ্জিনই বিকল হয়ে বঙ্গোপসাগরে আটকা পড়ে। জাহাজে আটকাপড়া যাত্রীদের মধ্যে কামাল হোসেন নামে একজন মোবাইল ফোনে জানান, জাহাজে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। জাহাজটি ভাসতে ভাসতে মিয়ানমারের দিকে চলে যাচ্ছে। আটকা পড়া নারী-শিশুরা কান্নাকাটি করছে। এদিকে গত বছরেও পর্যটক ভরা মৌসুমে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কাজল জাহাজকে জরিমানা করেছিলেন। জাহাজের যাত্রীদের অভিযোগ, সকালে জাহাজে উঠে তাঁরা চেয়ারে বসার জায়গা পাননি। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক বলেন, জাহাজের পর্যটকদের নিরাপদে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ