Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষীপুর প্রেসক্লাবের নির্বাচন সাত দিনের মধ্যে তফসিল ঘোষণার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

লক্ষীপুর সংবাদদাতা : আগামী এক সপ্তাহের মধ্যে লক্ষীপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনী তফসিল ঘোষণা করার জন্য লক্ষীপুর জেলা প্রশাসক ও জেলা নির্বাচন অফিসারকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ১৪ জানুয়ারী হাইকোর্টে লক্ষীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি হোসাইন আহমদ হেলাল প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠানের জন্য একটি রিট পিটিশন দাখিল করেন। একই দিন ওই রিট পিটিশনের ওপর শুনানী শেষে হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি মো.কে এম কামরুল কাদেরের এর সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এ নির্দেশ প্রদান করেন। এ তথ্য নিশ্চিত করেছেন আবেদনকারীর পক্ষে সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাড. শেখ এসকে সফিক মাহমুদ পুষ্প। এদিকে শেখ এসকে সফিক মাহমুদ পুষ্পের স্বাক্ষরিত চিঠির কপি গতকাল সোমবার সকালে লক্ষীপুর জেলা নির্বাচন অফিসার ও জেলা প্রশাসকের দপ্তরে পৌঁঁছানো হয়। এ ব্যাপারে লক্ষীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল চিঠি পাওয়ার বিষয়টি সিনিয়র সাংবাদিকদের নিশ্চিত করে বলেন, প্রেসক্লাবের নির্বাচনের ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ^াস দেন।
প্রসঙ্গত, গত ৬ জানুয়ারী প্রেসক্লাবের নির্বাচনের জন্য জেলা নির্বাচন অফিসারকে প্রধান নির্বাচন কমিশন নিযুক্ত করে এডহক কমিটির আহবায়ক হোসাইন আহমদ হেলাল স্বাক্ষরিত একটি চিঠি দেয়া হয়। চিঠিতে ১৫দিনের মধ্যে জেলা নির্বাচন অফিসারকে নির্বাচন অনুষ্ঠানের জন্য অনুরোধ করা হলেও তিনি এ ব্যাপারে প্রয়োজনী ব্যবস্থা না নেয়ায় মহামান্য হাইকোর্টে এ রিট পিটিশন দাখিল করেন হোসাইন আহমদ হেলাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ