Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মাসুমা

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়ন চেয়ারম্যানের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মাসুমা আক্তার নামে দশম শ্রেণির এক ছাত্রী। গত রোববার সন্ধ্যায় ওই ইউনিয়নের মিয়াজী বাড়িতে এ ঘটনা ঘটে। মাসুমা স্থানীয় হামানকর্দ্দি পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বাণিজ্য বিভাগের ছাত্রী। মৈশাদী ইউপি সচিব আবু বকর জানায়, বাল্যবিয়ের খবর পেয়ে রোববার মাগরিবের নামাজের পর ইউপি সদস্য কালাম বেপারী ও গ্রাম পুলিশ ওই বাড়িতে উপস্থিত হয়। যদিও তাদের উপস্থিতি টের পেয়ে বরপক্ষের লোকজন পালিয়ে যায়। পরে চেয়ারম্যানের নির্দেশে মাসুমার বাবা ইউসুফ মিয়াজীকে ইউপি কার্যালয়ে নিয়ে আসে। একপর্যায়ে তিনি মেয়েকে বাল্যবিয়ে দেবেন না বলে অঙ্গীকারনামা দিলে তাকে ছেড়ে দেয়া হয়।
এ ব্যাপারে মৈশাদী ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক বলেন, ইতোমধ্যে আমাদের ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। যে কারনে ইউনিয়নবাসী সচেতন। এরপরও যদি কোন অভিভাবক বাল্যবিয়ের আয়োজন করে, তাৎক্ষনিক আমি সকলকে নিয়ে তা প্রতিরোধের ব্যবস্থা করি। প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ