Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামে চাহিদাপত্র চায় সুপ্রিম কোর্ট প্রশাসন

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৮, ১২:৪১ এএম

স্টাফ রিপোর্টার : নিম্ন আদালতের বিচার বিভাগীয় কর্মকর্তাদের ল্যাপটপ দেয়ার সিদ্ধান্ত বাস্তবায়নে সারাদেশে কমর্রত সকল বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামে চাহিদাপত্র চেয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। আগামী তিন দিনের মধ্যে এ সকল বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামের তালিকা ডাকযোগে এবং আবশ্যিকভাবে সফট কপি ই- মেইলে ঠিকানায় প্রেরণের নির্দেশনা দেয়া হয়েছে। গতকাল রোববার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, বিচার বিভাগের ডিজিটালাইজেশনের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ল্যাপটপ কম্পিউটার সরবরাহের উদ্যোগ গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট। সারাদেশে কর্মরত সকল বিচার বিভাগীয় কর্মকর্তার মাঝে সুষ্ঠুভাবে ল্যাপটপ কম্পিউটার বিতরণের লক্ষ্যে জেলা/মহানগরে অবস্থিত জেলা জজ আদালত/সমপর্যায়ের বিচারিক আদালত, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত বা অন্য কোনো প্রতিষ্ঠানে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামে চাহিদাপত্র পাওয়া একান্ত আবশ্যক। তিন কার্য দিবসের মধ্যে এ সকল বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামের তালিকা স্ব-স্ব নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ কর্তৃক ডাকযোগে এবং আবশ্যিকভাবে সফট কপি ই- মেইলে ঠিকানায় প্রেরণের নির্দেশনা দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। একইসঙ্গে যে সকল বিচার বিভাগীয় কর্মকর্তা বর্তমানে সাময়িক বরখাস্ত/মাতৃত্বকালীন ছুটি/দুই মাসের অধিক অর্জিত ছুটি/শিক্ষা ছুটিতে আছেন তাদের নাম চাহিদাপত্রে উল্লেখ করা যাবে না বলেও উল্লেখ করা হয়েছে।
প্রসঙ্গত, গত এপ্রিলেই এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছিল সুপ্রিম কোর্ট। বিষয়টি পরে সুপ্রিম কোর্টের বাজেটেও উল্লেখ করা হয়। আর এ বছরের নতুন বাজেট পাওয়ার পরই এ প্রক্রিয়া শুরু হয়, যা এখন বাস্তবায়ন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ