Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের সেবা পক্ষ শুরু আজ

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের সেবা পক্ষ আজ সোমবার থেকে শুরু হচ্ছে। ৩১ জানুয়ারী পর্যন্ত সেবা পক্ষ চলবে। সেবা পক্ষ উপলক্ষে সব ধরনের ল্যাব পরীক্ষায় ২০ শতাংশ বিশেষ ছাড় দেয়া হবে। এ হাসপাতালে সব ধরনের কার্ডিয়াক সার্জারীসহ হৃদরোগ নির্ণয় এবং চিকিৎসার জন্য চট্টগ্রামের পূর্ণাঙ্গ এ হার্ট সেন্টারে নিয়মিত এনজিওগ্রামসহ সকল প্রকার কার্ডিয়াক ইনভেসিভ প্রসিডিউর করা হচ্ছে।
এখানে রয়েছে সিআইসিইউ, সিসিইউ, পোস্ট সিসিইউ, আইসিইউ, এইচডিইউসহ ডায়ালাইসিস ইউনিট। এ হাসপাতালে ইন্টার্নাল মেডিসিন, নিউরো মেডিসিন, গ্যাস্ট্রোএন্টারলোজী, নেফ্রোলজী, ফিজিক্যাল মেডিসিন, স্ট্রোক, রিহেবিলিটেশন ইউনিট রয়েছে। রয়েছে সি-এআরএমসহ আধুনিক যন্ত্রপাতি সজ্জিত পাঁচটি অপারেশন থিয়েটার। জেনারেল সার্জারী, ল্যাপারোস্কপিক সার্জারী, ডায়াগনষ্টিক ল্যাপারোস্কপি, অর্থোপেডিক সার্জারী, নিউরো সার্জারী, পেডিয়াট্রিকি সার্জারী, ইউরোলজী এবং নাক, কান, গলা সার্জারীসহ সার্বক্ষণিক অভিজ্ঞ মহিলা চিকিৎসক দ্বারা পরিচালিত আধুনিক যন্ত্রপাতি, শীতাতপ নিয়ন্ত্রিত প্রসূতি ও স্ত্রীরোগ বিভাগ সমৃদ্ধ এ হাসপাতালে আন্তর্জাতিক মানসম্পন্ন রোগ নির্ণয় কেন্দ্র ছাড়াও রয়েছে ইসিজি, ইকোকার্ডিওগ্রাফি, কালার ডপলার, ইটিটি, ফোরডি আলট্্রাসনোগ্রাফি, ডিজিটাল এক্সরে, স্পাইরাল সিটি স্ক্যান।

 



 

Show all comments
  • মোবারক হোসেন ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:৫৪ পিএম says : 0
    আমি একটা বিঙ্গাপন দিতে চাই এটা ইনকিলাব এ নিউজ হবে অবশ্যাই জানাবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ