Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে মাদরাসা বোর্ডের চেয়ারম্যান পরীক্ষায় অনিয়ম মেনে নেয়া হবে না

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কক্সবাজার ব্যুরো : বাংলাদেশ মাদরাসা শিক্ষা চোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম সায়েফ উল্লাহ বলেন, মাদরাসা শিক্ষকরা সমাজে সম্মানিত ও মর্যাদাবান। আমরা চাইনা তারা পরীক্ষার সময় অসম্মানিত হউক। এখন থেকে সরকার প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে কঠোর ব্যবস্থা নিতে যাচ্ছে। হয়ত মাদক সন্ত্রাসীদের মত প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদেরও ক্রসফায়ারের সম্মুখীন হতে হবে। এটা হবে মাদরাসা শিক্ষা ও মাদরাসা শিক্ষিতদের জন্য খুবই লজ্জাজনক। আজ কক্সবাজার হিল ডাউন সার্কিট হাউজে কক্সবাজার জেলার মাদরাসা প্রধান ও কেন্দ্র সচিবদের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
মাদরাসা শিক্ষার উন্নয়নের সরকারের সদিচ্ছার কথা উল্লেখ করে মাদরাসা বোর্ডের চেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এর আন্তরিকতায় আজ মাদরাসা শিক্ষা অনেক দূর এগিয়েছে। এছাড়া আগে মাদরাসা বোর্ডে যেসব অনিয়ম দূর্নীতি ছিল তা এখন আর নেই। কক্সবাজার জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপ্যাল কামাল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনমিয় সভায় প্রফেসর সায়েফ উল্লাহ বলেন, আগামী ১লা ফেব্রুয়ারী থেকে সারা দেশে একযোগে দাখিল পরীক্ষা শুরু হতে যাচ্ছে। তিনি বলেন, কোন মতেই পরীক্ষায় অনিয়ম মেনে নেয়া হবে না। যে বা যারা প্রশ্নপত্র ফাঁস ও নকলের সাথে জড়িত বলে প্রমাণ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, সারা দেশে ৭০৭ টি কেন্দ্রে এবার ২লাখ ৯০ হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করছে। এসব শিক্ষার্থীদের নির্বিগ্নে পরীক্ষা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট মাদরাসা প্রধান ও কেন্দ্র সচিবরা যথাযথ ভূমিকা রাখতে পারেন।
এসময় আরো বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছালেহ উদ্দিন আহমদ ও জেলা জমিয়াতের সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা শাহাদত হোছাইন। মতবিনিময় সভায় জেলার সকল মাদরাসা প্রধান ও কেন্দ্র সচিবরা উপস্থিত ছিলেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ