Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘন কুয়াশায় ৮ ঘণ্টা ফেরি বন্ধ

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি ঘাটে তীব্র যানজট

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ফেরি পারের অপেক্ষায় সহ¯্রাধিক যানবাহন
আরিচা সংবাদদাতা : গত কয়েকদিন শৈত্যপ্রবাহের পাশাপাশি ঘন কুয়াশার কারণে নৌপথ দৃষ্টিগোচর না হওয়ায় পাটুরিয়া দৌলতদিয়া নৌপথে দফায় দফায় ফেরি চলাচল বন্ধ থাকছে। এতে ফেরিতে পার হতে আসা যানবাহনের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় উভয়ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক যানবাহন। গতকাল শনিবার পূর্ব রাত আড়াইটা থেকে সকাল সাড়ে দশটা পর্যন্ত ঘন কুয়াশার কারণে এ রুটে ফেরি চলাচল বন্ধ থাকে। ফলে উভয় ঘাটে যাত্রীবাহী বাসসহ ছোট কার অন্যান্য যানবাহন আটকে পড়ায় কনকনে শীতের মধ্যে যাত্রী ও শ্রমিকরা সীমাহীন দুর্ভোগ পোহায়। এমতাবস্থায় সচল ১৫ টি ফেরি দিয়েও যানবাহন পারাপার করতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। অপেক্ষমান যানবাহের সারি উভয়প্রান্তে টার্মিনাল ছাড়িয়ে মহাসড়কে দীর্ঘ লাইনে গড়িয়েছে।
বিআইডবিøউটিসি আরিচা আঞ্চলিক অফিসের সহকারী মহাপরিচালক জিল্লুর রহমান জানান, গত কয়েকদিন যাবৎ পদ্মা নদীর নৌপথ ঘন কুয়াশার চাদরে টেকে থাকছে। ফলে নৌপথ চিহ্নিতকারী বিকন বাতি (মার্কার) দৃষ্টিগোচর না হওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখতে হচ্ছে। গতকাল শনিবার রাত আড়াইটা থেকে সকাল সাড়ে দশটা পর্যন্ত ঘন কুয়াশার কারণে দীর্ঘ আাট ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকে। এর আগে গত বৃহস্পতিবার ও শুক্রবার পর পর দু’দিন ৬ ঘন্টা করে ১২ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকে। ইতোপূর্বেও কয়েক দফায় বিভিন্ন মেয়াদে ফেরি চলাচল বন্ধ ছিল। এতে ঘাটে যানবাহনের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পাটুরিয়া প্রান্তে শনিবার বিকালে দেড় শতাধিক যাত্রীবাহী বাস, কারসহ তিন শতাধিক মালবাহী ট্রাক পারের অপেক্ষায় ছিল।
বিআইডবিøউটিসির দৌলতদিয়া ঘাট ম্যানেজার শফিকুল ইসলাম জানান, একই কারণে দৌলতদিয়া প্রান্তে দেড় শতাধিক যাত্রীবাহী বাস,কারসহ ৪ শতাধিক মালবাহী ট্রাক ফেরি পারের অপেক্ষায় রয়েছে। সব মিলিয়ে উভয় প্রান্তে সহস্রাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ