Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাউছিয়াতের ধারা কিয়ামত পর্যন্ত অব্যাহত থাকবে

বোয়ালখালীতে নওজোয়ান কমিটির ফাতেহায়ে ইয়াজদাহুম মাহফিলে বক্তারা

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) সংবাদদাতা : আঞ্জুমানে আজিজিয়া মাবুদিয়া সুন্নিয়া কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও শাহ মাবুদিয়া দরবারের পীর ত্বরিক্বত শাহ্সূফী আল্লামা অধ্যক্ষ মুফতি মাওলানা মুহাম্মদ আবদুর রহীম আলকাদেরী বলেছেন, কিয়ামত পর্যন্ত গাউছিয়াতের ধারা দুনিয়ায় অব্যাহত থাকবে। বড়পীর মীর মহিউদ্দিন আব্দুল কাদের (র.)’র আদর্শ ও দর্শনই হচ্ছে সর্বোত্তম ধারা। তাঁরই মতাদর্শ ঈমান আক্বিদার পরিপূর্ণতায় একমাত্র অবলম্বন। সমাজের সর্বক্ষেত্রে গাউছিয়তের দর্শনে কাজ করলে রাষ্ট্রীয় ও পারিবারিক জীবনে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। এতেই রয়েছে সমগ্র মানবজাতির ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির নিশ্চয়তা। গত শুক্রবার বাদে মাগরিব থেকে চট্টগ্রামের বোয়ালখালীর শাহ মাবুদিয়া নওজোয়ান কমিটি ও আশেকানে শাহ মাবুদিয়ার উদ্যোগে আয়োজিত পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে মিলাদুন্নবী (সা.) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শাহ্ মাবুদিয়া দরবারের শাহজাদা ও আঞ্জুমানে আজিজিয়া মাবুদিয়া সুন্নীয়ার সিনিয়র ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আব্দুল করিম আলকাদেরী’র উদ্বোধনী বক্তব্যে শুরু হওয়া মাহফিলে সভাপতিত্ব করেন, শাহ মাবুদিয়া নওজোয়ান কমিটির সভাপতি শিক্ষানুরাগী মোহাম্মদ মোশারফ হোসেন। এতে উপস্থিত ছিলেন, আল্লামা ফরিদ উদ্দিন আলকাদেরী, সাংবাদিক কাজী এম এস এমরান কাদেরী, মাওলানা মাহবুবুল আলম কাদেরী, মাওলানা ফরিদ উদ্দিন, মাওলানা মনজুর হোসাইন, মাও. রুহুল আমীন রহীমি, হাফেজ মুহাম্মদ তৌহিদুল আলম আকিব, হাফেজ মোহাম্মদ সায়মন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ