Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলমানদের অনৈক্যের সুযোগে তাগুতি শক্তিগুলো ইসলামের বিরুদ্ধে সুযোগ নিচ্ছে -পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নোংরা রাজনীতির লেজুরবৃত্তি পরিহার করে ইসলাম প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আর ঐক্যবদ্ধ হওয়াও আল্লাহর নির্দেশ। ঐক্যবদ্ধ ছাড়া নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন হবে। তাগুতি শক্তির লেজুরবৃত্তি পরিহার করে ইসলামী দল ও ইসলামপন্থিরা এক হলে ইসলাম প্রতিষ্ঠা এদেশে সময়ের ব্যাপার মাত্র। কিন্তু ঐক্যবদ্ধ না হওয়ার পিছনে কারণ হলো দুনিয়ার মোহ বা ক্ষমতা এবং নেতৃত্ব। দুনিয়ার মোহ এবং নেতৃত্ব ত্যাগ করতে পারলে সকলকে এক হওয়া কোন ব্যাপার নয়। ঐক্যবদ্ধ হওয়ার পিছনে সবচেয়ে বেশি ভুমিকা রেখে গেছেন হযরত পীর সাহেব চরমোনাই রহ.। তিনি সকল উলামায়ে কেরাম এক হয়ে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করার আহŸান জানিয়েছেন। আজ সকালে বরিশালের চরমোনাই মাদরাসায় বিভিণœ শ্রেণি ও পেশার লোকজন সাক্ষাত করতে এলে তিনি একথা বলেন। এসময় চরমোনাই ইউনিয়ন চেয়ারম্যান মুফতি এছহাক মোহাম্মদ আবুল খায়েরসহ মাদরাসার শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।
পীর সাহেব চরমোনাই বলেন, তাগুতি ও নাস্তিক্যবাদী শক্তির মোকাবেলায় দেশে ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি উলামায়ে কেরামকে দায়িত্বশীল ভুমিকা নিয়ে এগিয়ে আসার আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ