Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভীতি-উস্কানি-চরিত্রহননপত্র নয়, সংবাদপত্র হবে জনগণের কণ্ঠপত্র -তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 

স্টাফ রিপোর্টার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সংবাদপত্র জনগণের কণ্ঠস্বরের পত্র, কখনই তা ভীতিপত্র, উস্কানিপত্র বা চরিত্রহননপত্র নয়। গণমাধ্যম জনগণের কথা বলবে, জনগণকে প্রতারিত করবে না। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) সম্মেলন কক্ষে ম্যানেজম্যান এন্ড রিসোর্সেস ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (এমআরডিআই) এবং পিআইবি’র যৌথ আয়োজনে সংবাদবোধ ও পাঠকের ধারণা শীর্ষক সেমিনারে একথা বলেন তিনি।
গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম ও গণতন্ত্রের অধিকার আমাদের সাংবিধানিক অধিকার। কিন্তু গণতন্ত্রের সুযোগ নিয়ে যে সামরিক-সাম্প্রদায়িক চক্র রাজনীতিতে ঢুকে পড়েছে, তাদের ও তাদের পৃষ্ঠপোষকদের দমন করতে হবে। একইভাবে গণমাধ্যম থেকেও হলুদ সাংবাদিকতা নির্মূল করতে হবে।
মন্ত্রী বলেন, নীতি ও দায়িত্ববোধ চর্চা করুন, শিশু ও নারীদের বিষয়টি বিবেচনায় রাখুন। গণমানুষের অধিকার খর্ব না করে গণমাধ্যমের অধিকার প্রয়োগ করুন। বস্তুনিষ্ঠ হোন, সঠিক সংবাদই বিশ^াসযোগ্য সংবাদ। পিআইবি’র মহাপরিচালক মোঃ শাহ আলমগীর এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক এবং ঢাকা বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। একাত্তর টিভি’র বার্তা পরিচালক সৈয়দ ইশতিয়াক রেজার সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন এমআরডিআই এর নির্বাহী পরিচালক হাসিবুর রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ