Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মুফতি ওয়াক্কাস এর নেতৃত্বাধীন জমিয়তে উলামায়ে ইসলামের ১২১ সদস্যের কমিটি গঠন

৩১ মার্চ ঢাকায় জাতীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার: মুফতি ওয়াক্কাসকে সভাপতি ও মুফতি শেখ মুজিবুর রহমানকে মহাসচিব করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় কার্যনির্বাহি পরিষদ গঠিত হয়েছে। গতকাল জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত জাতীয় কনভেনশনে এ কমিটির ঘোষণা দেওয়া হয়। কমিটি ঘোষণা শেষে প্রধান অতিথির বক্তব্যে মুফতি ওয়াক্কাস বলেন, জমিয়তে ইতিহাস আত্মত্যাগের ইতিহাসে ভরপুর। অনেকেই জমিয়তের কান্ডারী সেজে নেতা কর্মীদের বিভ্রান্ত করেছে। তিনি বলেন, এসব বিভ্রান্তকারীরা আমার পদবী নিয়ে যে সব অপকর্ম করেছে তারা পাগলের প্রলাপ ছাড়া আর কি। তিনি বলেন, ইসলামের কোন আদর্শ বিলিন করে কাজ করার জন্য জমিয়ত সৃষ্টি হয় নাই। তিনি বলেন, যে কোন মূল্যে জমিয়ত নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করে জমিয়তের ঐতিহ্য প্রতিষ্ঠা করতে হবে।
মুফতি ওয়াক্কাস ঢাকার মহাসমাবেশের পূর্বে সকল জেলা ও বিভাগে সম্মেলন করে কমিটি গঠনের আহবান জানান। আগামী এক সপ্তাহের মধ্যে এসব কর্মসূচি প্রণয়ন চূড়ান্ত করার আহবান জানান তিনি।
নবনির্বাচিত মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান বলেন, অনিয়ম, স্বেচ্ছাচারিতার মাধ্যমে যারা জমিয়তকে কলুষিত করেছেন তাদের সকল ষড়যন্ত্র প্রতিহত করে তৃণমূল পর্যায়ে জমিয়তের ভিত্তিকে মজবুত করে তাদের সমুচিত জবাব দিতে হবে।
সংগঠনের নির্বাহি সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী বলেন, ত্যাগী হক্কানী ওলামায়ে কেরামের নেতৃত্বে জমিয়ত পরিচালিত করে জমিয়তকে প্রকৃত ধারায় ফিরিয়ে আনা হবে।
কনভেনশনে ঘোষিত কমিটির নেতৃবৃন্দ হলেন, সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, নির্বাহি সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী, মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, যুগ্মমহাসিচব মাওলানা আব্দুল হক কাউসারী, যুগ্ম মহাসচিব মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, সহকারী মহাসচিব মাওলনা বেলায়েত হোসেন আল ফিরোজি, মাওলানা কেফায়েতুল্লাহ, বিবাড়ীয়া, মুফতি জাকির হোসাইন খান, সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করীম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাওলনা আব্দুল হালীম বিন হারুন, যুব বিষয়ক সম্পাদক মুফতি রেদওয়াননুল বারী সিরাজী, ছাত্র বিষয়ক সম্পাদক তোফায়েল গাজালি। কনভেনশনে দেশের নানা জেলা, মহানগর ও থানা থেকে আসা প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ