Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

এম এ আজিজ বাঙালি জাতিসত্তার ইতিহাসে উদ্ভাসিত হয়ে আছেন- চসিক মেয়র

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এম এ আজিজ বঙ্গবন্ধুর ছয় দফাকে এক দফায় পরিণত করে বাঙালি জাতি সত্তার ইতিহাসে আপন মহিমায় উদ্ভাসিত হয়ে আছেন। তার মত ব্যক্তির জন্ম না হলে ইতিহাস অন্যরকম হতো। তার এক দফায় আজকের স্বাধীন বাংলাদেশ। গতকাল (বৃহস্পতিবার) এম এ আজিজের ৪৭ তম মৃত্যুবাষির্কীতে হালিশহরস্থ তার কবর প্রাঙ্গণে মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।
সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, এম এ আজিজ দেশে মাটি ও মানুষের স্বরাজ প্রতিষ্ঠার আদর্শিক বাতিঘর। আজিজ-জহুর আমাদের অহংকার। এ দু’জনের পথ ধরেই ত্যাগের ব্রত নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে হবে। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, লায়ন মোঃ হোসেন, মরহুমের পুত্র সাইফুদ্দিন খালেদ বাহার, বখতিয়ার উদ্দিন খান, মহানগর যুবলীগের যুগ্ম আহŸায়ক দেলোয়ার হোসেন খোকা, থানা আওয়ামী লীগের রেজাউল করিম কায়সার প্রমুখ। এর আগে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ, কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ