Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

একতরফা নির্বাচনের ষড়যন্ত্রেই খালেদা জিয়ার মামলা বকশিবাজারে : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

একতরফা নির্বাচনের ষড়যন্ত্রের অংশ হিসেবে খালেদা জিয়ার ১৪ মামলা বকশিবাজারে স্থানান্তর করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কর্মকান্ডে ব্যঘাত সৃষ্টি করতে আওয়ামী লীগের নীলনকশা অনুযায়ী ১৪ মামলা স্থানান্তর করা হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন আবারও একতরফা করতে যে যড়যন্ত্র ও অপচেষ্টা চলছে এটিও তার অংশ। গতকাল (বুধবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হয়রানীমূলক মিথ্যা মামলায় এমনিতে সপ্তাহে কয়েকদিন আদালতে হাজিরা দিতে হয়। নতুন মামলাগুলো বকশিবাজারে স্থানান্তরের উদ্দেশ্য হলো- বেগম জিয়াকে প্রতিনিয়ত হয়রানীর মধ্যে রাখা এবং অবিরামভাবে হেনস্তা করা। তিনি বলেন, আওয়ামী দু:শাসনে অশান্তির আগুনে ভিতরে ভিতরে মানুষ দগ্ধ হচ্ছে। আওয়ামী সরকার বর্তমান রাজনৈতিক সংকট সমাধানের হাইওয়ের দিকে না গিয়ে চক্রান্তের হদিস করে বেড়াচ্ছে। ক্ষমতার মোহে অন্ধের মতো এরা এখন সুপথের সন্ধান পাচ্ছে না। তাই দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপার্সনকে নিয়ে চক্রান্তে মেতে উঠেছে। নিজেদের বোনা চক্রান্তজালে আওয়ামী লীগ নিজেরাই আটকা পড়বেন উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, জনগণই রাজপথে চুড়ান্ত সিদ্ধান্ত নেবে। খালেদা জিয়ার ১৪ মামলা বকশিবাজারে স্থানান্তর প্রতিহিংসামূলক রাজনীতির বহিঃপ্রকাশ মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, এটি ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে বিচার কাজ পরিচালনা করার গভীর ষড়যন্ত্র। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি চেয়ারপারসনকে আরও বেশী হয়রানী করতেই সরকারের আর একটি নির্মম পদক্ষেপ। এই কারণেই সরকার এ প্রজ্ঞাপন জারি করেছে। তিনি বলেন, আপনারা দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতায় বসেন তাঁর বিরুদ্ধে ১৫টি মামলা বিচারাধীন ছিল। আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে হত্যা, ধর্ষণসহ হাজার হাজার মামলা চলমান ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাবিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে করা ১/১১ এর অবৈধ সরকারের করা কয়েকটি মামলা ছিল অভিন্ন। অথচ তারা ক্ষমতায় বসার পর প্রধানমন্ত্রীর মামলাসহ আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিজেদের বিরুদ্ধে হাজার হাজার মামলা জাদুর কাঠির ইশারায় প্রত্যাহার হয়ে যায়। আর বিএনপি চেয়ারপারসনসহ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা জাল ও ভুয়া নথি তৈরী করে মিথ্যা মামলাগুলো চলে সুপারসনিক গতিতে।
শৈত্য প্রবাহ ও শীতে সরকার শীতবস্ত্র বিতরণ করেনি উল্লেখ করে বিএনপি নেতা বলেন, বেশ কয়েকদিন ধরে চলা শৈত্য প্রবাহ ও তীব্র শীতে উত্তরাঞ্চলসহ গোটা দেশ শীতে কাঁপছে। কয়েকদিনের শীতে এরই মধ্যে শিশু ও বৃদ্ধসহ শতাধিক লোকের মৃত্যুর খবর পাওয়া গেছে। হাসপাতালগুলোতে শীতজনিত রোগীদের ভীড় জমছে। কিন্তু এখন পর্যন্ত সরকারের তরফ থেকে গরীব, দুস্থ ও শীতার্ত মানুষের মাঝে পর্যাপ্ত শীতবস্ত্র বিতরন করা হয়নি। বিএনপির স্থানীয় নেতা-কর্মীরা ইতোমধ্যে শীতার্তদের পাশে দাঁড়িয়ে শীতবস্ত্র¿বিতরণসহ নানাভাবে সহায়তা করছেন। তিনি বিএনপির পক্ষ থেকে বিএনপি নেতা-কর্মীসহ সমাজের বিত্তশালীদের শীতার্ত মানুষের পাশে দাড়াঁনোর আহবান জানান।
রিজভী বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে তফসিল ঘোষণা করা হলেও এখন পর্যন্ত সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ তৈরি হয়নি। বিরোধী দলগুলোর সভা সমাবেশ দুরে থাক মতবিনিময় সভা করার মতোও পরিবেশ নেই। তিনি বিএনপির পক্ষ থেকে ডিএনসিসি নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচনী মাঠ সমতল করার জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানান।
কৃষি বিশ্ববিদ্যালয়ের ঘটনার কথা উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, অবৈধ ক্ষমতার সঙ্গে যুক্ত থেকে চর্চিত হিংসার স্ফুরণে ছাত্রলীগের বেপরোয়া অনাচার ক্রমবর্ধমান মাত্রায় সংঘটিত হচ্ছে। গত পরশু(সোমবার) রাতে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ না দেয়ায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্রী আফসানা আহমেদ ইভাকে প্রচন্ড শীতের রাতে হল থেকে জোরপূর্বক বের করে দেয় ছাত্রলীগ। এই অন্যায়ের বিরুদ্ধে ইভার প্রতিবাদের অনন্য দৃষ্টান্ত গোটা জাতির বিবেককে নাড়া দিয়েছে। তিনি এই ঘটনার জন্য ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়কে দায়ী করেন এবং এমন ঘটনার জন্য তীব্র ধিক্কার জানান। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, তৈমুর আলম খন্দকার, কেন্দ্রীয় নেতা আজিজুল বারী হেলাল, মীর সরফত আলী, আশরাফউদ্দিন বকুল, আবদুল আউয়াল খান, মুনির হোসেন, শাহিন শওকত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ