Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিরলে বাড়ছে সড়ক দুর্ঘটনা অদক্ষ চালক ও রেজিঃবিহীন যানবাহন

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : দিনাজপুরের বিরলে কোন প্রকার আইন না মেনে রেজিস্ট্রেশনবিহীন যানবাহন চলছে বীরদর্পে। তা যেন দেখার কেউ নেই। বিভিন্ন রাস্তায় ও গুরুত্বপূর্ণ স্থানে ঘন্টার পর ঘন্টা যানবাহন থামিয়ে মালামাল উঠা নামা করানো হচ্ছে। এতে করে একদিকে যেমন যানবাহন চলাচলে বিঘœ ঘটছে, অপরদিকে প্রতিনিয়ত বাড়ছে দুর্ঘটনা। এসব চালকরা বেশির ভাগই অদক্ষ এবং তাদের কোন প্রশিক্ষণ বা ড্রাইভিং লাইসেন্স নেই। বিরলের নামি দামি কিছু অসাধু ব্যবসায়ী এসব অদক্ষ চালকদের অল্প টাকার বিনিময়ে কাজ করাচ্ছেন।
এলাকাবাসীর মতে, গত মাসে বিভিন্ন সড়কে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে ৪ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে ১২ জন। অতিরিক্ত মালামাল বহন, যত্রতত্র যানজট এবং চালকদের অদক্ষতা এ দুর্ঘটার মূল কারণ। অভিযোগ রয়েছে, ট্রাফিক পুলিশের পক্ষ থেকে এসব যানবাহন থেকে মাসোহারা নেয়া হয়ে থাকে। বিরলের সচেতন ও অভিজ্ঞ মহল মনে করছেন, দুর্ঘটনা এড়াতে লাইসেন্স বিহীন এসব চালক এবং পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ