Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাদার্ন ভার্সিটির আন্তর্জাতিক সম্মেলন কাল থেকে শুরু

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের পুরকৌশল বিভাগের উদ্যোগে প্রথমবারের মত দুই দিনব্যপী রিসার্চ অ্যান্ড ইনোভেশন ইন সিভিল ইঞ্জিনিয়ারিং (আইসিআরআইসিই) শীর্ষক সম্মেলন আগামীকাল শুক্রবার ও শনিবার অনুষ্ঠিত হবে। ইনস্টিটউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্রের সহযোগিতায় আইইবি চট্টগ্রাম কেন্দ্র ও সাদার্ন ইউনিভার্সিটির মেহেদিবাগ ক্যাম্পাসে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল (বুধবার) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সাদার্ন ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত প্রো-ভিসি ও কনফারেন্স সেক্রেটারি অধ্যাপক (প্রকৌশলী) এম আলী আশরাফ এ তথ্য জানান।
শুক্রবার আইইবি চট্টগ্রাম কেন্দ্রে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। বিশেষ অতিথি থাকবেন সাদার্ন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মোঃ নুরুল মোস্তফা, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাদেক মোহাম্মদ চৌধুরী, সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। সম্মেলনের সমাপনীতে প্রধান অতিথি থাকবেন খ্যাতিমান পানি বিশেষজ্ঞ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্র্রফেসর ইমেরিটাস ড. আইনুন নিশাত। সম্মেলনে ৪৪টি গবেষণা প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের উপদেষ্টা প্রফেসর ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক, সহকারি অধ্যাপক ড. বিজয় শঙ্কর বড়ুয়া, অমৃতা দাশ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ