Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাবির শিক্ষক সমিতি নির্বাচনে ভোটার তালিকায় অসঙ্গতির অভিযোগ

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

শাবি রিপোর্টার : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনের ভোটার তালিকায় অসঙ্গতি অভিযোগ এনেছে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’। গত মঙ্গলবার সন্ধ্যায় ওই শিক্ষক ফোরামের আহŸায়ক প্রফেসর ড. আখতারুল ইসলাম নির্বাচন কমিশনার বরাবর একটি অভিযোগ পত্র দেন।
অভিযোগ পত্রে বলা হয়, গত ২১ ডিসেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেট নির্বাচনের ভোটার তালিকায় পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. ইয়াসমীন হক এবং প্রফেসর ড. সুশান্ত কুমার দাসের নাম না থাকলেও আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য শিক্ষক সমিতির নির্বাচনের ভোটার তালিকায় তাদের নাম সংযোজন করা হয়েছে। ওই দুই শিক্ষকের নাম শিক্ষক সমিতির চূড়ান্ত ভোটার তালিকায় করায় অর্ন্তভূক্তি পুরো নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করবে বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়।
নির্বাচন কমিশনার মো. আনোয়ার হোসেন বলেন, এবিষয়ে একটি অভিযোগ পত্র পেয়েছি, সে অনুযায়ী শ্রীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।’
উল্লেখ্য, ভোটার তালিকায় অর্ন্তভূক্ত হওয়া পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. ইয়াসমীন হক এবং প্রফেসর ড. সুশান্ত কুমার দাস গত বছর থেকে অবসরোত্তর ছুটিতে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ