Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউনানী-হারবাল-হোমিও আন্তর্জাতিক সম্মেলন ১৩ জানুয়ারি

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ট্র্যাডিশনাল মেডিসিন, ইউনানী, আয়ূর্বেদ, হারবাল ও হোমিওপ্যাথি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন। আগামী ১৩ থেকে ১৫ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেট ভবনে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ঢাবির ফার্মেসি অনুষদ এই সম্মেলনের আয়োজন করছে। এতে বিশ্বের মোট ৩২টি দেশের ৫০ জন, ভারতের ১০০ জন এবং বাংলাদেশের ৬৫০ জনসহ মোট ৮০০ জন শিক্ষাবিদ গবেষক, শিক্ষার্থী, নিয়ন্ত্রণকারী সংস্থা ও প্রস্তুতকারক প্রতিষ্ঠানের প্রতিনিধি অংশ নেবেন। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে সম্মেলন।
গতকাল বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এ বিষয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। ঢাবির ফার্মেসি বিভাগ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে ফার্মেসি বিভাগের চেয়ারম্যান এবং সম্মেলনের সাংগঠনিক কমিটির সদস্য সচিব প্রফেসর সীতেশ চন্দ্র বাছার আন্তর্জাতিক এ সম্মেলনের বিভিন্ন দিক তুলে ধরেন। আগামী ১৩ জানুয়ারি বিকেল ৩ টায় বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান এ সম্মেলন উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে ঢাবি ভিসি প্রফেসর আখতারুজ্জামান,ৃ বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধণ শ্রিংলা উপস্থিত থাকবেন। সংবাদ সম্মেলনে ঢাবির ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের প্রফেসর ও সম্মেলনের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান মো. আব্দুর রশীদ, ওষুধ প্রযুক্তি বিভাগের প্রফেসর ড. আবুল কালাম লুৎফল কবিরসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ