Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন সচিবসহ ৫ জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সারাদেশে কারিগরি স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক, পরিদর্শকসহ বিভিন্ন পদে নিয়োগ পাওয়া ২শ ৪১ জনকে রাজস্ব খাতে স্থানান্তর করতে হাইকোর্টের রায় না মানায় শিক্ষা, অর্থ ও জনপ্রশাসন সচিবসহ ৫ জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। নিয়োগপ্রাপ্তদের পক্ষে আইনজীবী ছিলেন সালাহউদ্দিন দোলন ও মিজানুর রহমান। কারিগরি স্কুল অ্যান্ড কলেজের ২শ ৪১ জন শিক্ষকের করা এক রিট আবেদনে হাইকোর্ট গতবছর এক রায়ে তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের নির্দেশ দেন। কিন্তু এ নির্দেশ আজও প্রতিপালিত হয়নি। একারণে সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন সংশ্লিষ্টরা।
‘মেধা উন্নয়ন প্রকল্প’ এর আওতায় দেশের বিভিন্ন কারিগরি স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক, পরিদর্শকসহ বিভিন্ন পদে নিয়োগ দেয়া হয়। ২০০৮ সাল থেকে ২০১৫ সালের ৩০ জুন পর্যন্ত এ প্রকল্প চলে।
আইনজীবী মিজানুর রহমান জানান, ওই নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা ছিল প্রকল্প শেষ হলে তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর করা হবে। কিন্তু তা না করায় দোহারের জয়পাড়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পরিদর্শক মো. শামসুদ্দিনসহ ২শ ৪১ জন ২০১৬ সালে রিট আবেদন করেন। আদালত রুল জারি করেন। এ রুলের ওপর শুনানি শেষে হাইকোর্ট তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ