Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজয়ের মাসে জাতীয় সংসদ নির্বাচন -স্বাস্থ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ২০১৮ সাল হবে আওয়ামী লীগের জন্য নির্বাচনের বছর। এ বছর বিজয়ের মাসে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল সোমবার ঢাকা মেডিকেল কলেজে ২০১৭-১৮ শিক্ষা বর্ষের এমবিবিএস কোর্সের নতুন ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, আগামী নির্বাচনে নৌকার বিজয় ছাড়া অন্য কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গী দমন, পদ্মাসেতু নির্মাণসহ বিগত ৯ বছরে দেশের অভাবনীয় উন্নয়ন হযেছে। এখন দল গোছানোর সময়, নির্বাচনের জন্য প্রস্তুতি নেবার পালা। নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে।
ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ খান আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ফয়েজ আহম্মদ প্রমুখ বক্তব্য রাখেন।
আগামী নির্বাচন নিয়ে সরকারের অবস্থান স্পষ্ট করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও সংবিধান মেনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকারের সংবিধানের বাইরে যাবার কোন সুযোগ নেই। মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি মুখে যাই বলুক, বেগম খালেদা জিয়াকে নির্বাচনে আসতেই হবে। তা না হলে তাদের দলের অস্তিত্ব থাকবে না।
আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানিয়ে তিনি বলেন, জ্বালাও পোড়াও ও মানুষ হত্যাকারীদের দল বিএনপি ক্ষমতায় এলে দেশের উন্নয়ন স্থবির হয়ে যাবে, দেশ অন্ধকারে নিমজ্জিত হবে। নতুন করে হাওয়া ভবনের সৃষ্টি হবে। তাই জ্বালাও পোড়াও মানুষ হত্যাকারীদের এদেশের জনগণ আর কোন দিন ভোট দেবে না।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মিছিল মিটিং করার দরকার নেই। পড়ালেখা করে ভাল চিকিৎসক হতে হবে। দরিদ্র মানুষকে সেবা দেওয়ার মানষিকতা তৈরি করতে হবে। গ্রামে গিয়ে মানুষের সেবা দিতে হবে।
পরে ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ ২০১৭-১৮ শিক্ষা বর্ষের এমবিবিএস কোর্সের নতুন ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের শপথ বাক্য পাঠ করান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ