Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সউদীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ জনের পরিচয় মিলেছে

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সউদী আরবের জিজানে সড়ক দুর্ঘটনায় নিহত ১০ বাংলাদেশির মধ্যে ৭ জনের পরিচয় পাওয়া গেছে। নিহতদের লাশ দ্রæত দেশে পাঠানো হবে বলে জানিয়েছে জেদ্দায় বাংলাদেশ কনসুলেট।
জেদ্দার বাংলাদেশ কনস্যুলার মোস্তফা জামিল খান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের বরাত দিয়ে বলেন, ‘সউদী সরকারের প্রক্রিয়া সম্পন্ন করে আগামী ২০ অথবা ২১ দিনের মধ্যে নিহতদের লাশ বাংলাদেশে ফিরিয়ে আনার প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়া হচ্ছে।’ নিহতরা হচ্ছেন, টাঙ্গাইলের শফিকুল ইসলাম, আমিন মিয়া, নরসিংদী’র আমির হোসেন, ও হ্রদয়, সিরাজগঞ্জের দুলাল, নারায়ণগঞ্জের মতিউর রহমান ও কিশোরগঞ্জের জসিম।
মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ওয়েজ আর্নার কল্যাণ তহবিল থেকে সরকারের নিয়ম অনুযায়ী নিহত প্রত্যেক সদস্যকে দাফন কাজের জন্য ৩৫ হাজার এবং আর্থিক সহায়তা বাবদ তিন লাখ টাকা দেয়া হবে।
এছাড়া সউদী আরবের সংশ্লিষ্ট কোম্পানি নিহতদের পরিবারকে বিমার টাকাসহ আর্থিক ক্ষতিপূরণ দিবে। গত ৬ জানুয়ারি সউদী কোম্পানি আল ফাহাদের নিজস্ব পিকআপে করে চাকরিরত ২০ জন কর্মী কর্মস্থলে যাচ্ছিলেন। জেদ্দা থেকে ৮০০ কিলোমিটার দূরে জিজান প্রদেশে ইয়েমেন সীমান্তের কাছাকাছি এলাকায় রাস্তায় পেছন থেকে একটি গাড়ির ধাক্কায় পিকআপটি উল্টে গিয়ে ব্যাপক হতাহতের ঘটনা ঘটে। এতে ১০ বাংলাদেশি কর্মী নিহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ