Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফটিকছড়ি দাঁতমারায় মুনিরীয়া যুব তবলীগের এশায়াত মাহফিল অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ফটিকছড়ি উপজেলা সংবাদদাতা : একবিংশ শতাব্দীতে ইসলামের খেদমতে সুন্নাতে মোস্তফার প্রচারে এক অবিস্মরণীয় অবদান রেখেছেন কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা। বর্ণাঢ্য কর্ম ও কীর্তিতে কালজয়ী এ মহামনীষী আপামর মানুষের হৃদয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন।
৯ জানুয়ারি চট্টগ্রাম উত্তর ফটিকছড়ি দাঁতমারা শান্তিরহাট শিক্ষা কমপ্লেক্স ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া দরবার শরীফের হযরতুলহাজ্ব আল্লামা প্রিন্সিপাল শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন।
তিনি আরও বলেন, হযরত (রঃ) দাঁতমারার মানুষদের বেশি ভালোবাসতেন। এ অঞ্চলে পায়ে হেঁটে বিভিন্ন এলাকায় গিয়ে মাহফিল করেছেন, মানুষকে ডেকেছেন আল্লাহ ও রাসুলের পথে। সুখে দুখে এই এলাকার মানুষ তাঁর কাছে ছুটে যেতেন, বিভিন্ন সমস্যার আধ্যাত্মিক সমাধান নিতেন।
পবিত্র ফাতেহায়ে এয়াজদহুম ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ (রঃ)’র স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ২৩ নং দাঁতমারা শাখা।
বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন সহ-সভাপতি প্রফেসর ড.মুহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, নাজির হাট বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপাল এস. এম. নুরুল হুদা, অধ্যাপক জাহাঙ্গীর আলম, অধ্যাপক মুহি উদ্দীন, অধ্যাপক মুহাম্মদ আলমগীর, প্রেসক্লাব ফটিকছড়ি উপজেলা সভাপতি জাহেদ কোরেশী, দৈনিক পূর্বদেশ প্রতিনিধি মোহাম্মদ এমরান হোসেন প্রমুখ। সভাপতির বক্তব্যে ড. আবুল মনছুর বলেন, দাঁতামারার মেহনতি মানুষদের সাথে তাঁর ছিল এক গভীর সম্পর্ক। এই মহামনীষীকে এ অঞ্চলের মানুষ কখনো ভুলবে না। এতে আরও বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সচিব আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, ওলামা পরিষদের সদস্য মাওলানা মুহাম্মদ আব্দুস ছালাম, মাওলানা মিজানুর রহমান। মাগরিবের পর থেকে তীব্র শীত উপেক্ষা করে অনেক আলেম, ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী ছাড়াও এলাকার কৃষক, শ্রমজীবীরা দলবেধে মাহফিলে আসতে থাকে। মাহফিলস্থলের বিশাল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতার ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ