Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জমিয়তে উলামায়ে ইসলামের কর্মী সম্মেলন ১৫ ফেব্রুয়ারি

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে আজ ৯ জানুয়ারি জমিয়তে উলামায়ে ইসলামের ঢাকা বিভাগীয় কর্মী সম্মেলন হওয়ার কথা ছিলো। কিন্তু পুলিশ সপ্তাহের অযুহাতে অনুমতি বাতিল করায় আগামী ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এপেক্ষিতে বাস্তবায়ন কমিটির এক জরুরি বৈঠক এ সিদ্ধন্ত নেয়া হয়। গতকাল দুপুরে বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আব্দুর রব ইউসুফীর সভাপতিত্বে বারিধারায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জমিয়তে মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, সহ-সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব, সাংগঠনিক সম্পাদক আল্লামা উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, জমিয়তের যুগ্ম মহাসচিব ও আহবায়ক কমিটির সদস্য সচিব মাওলানা নাজমুল হাসান, যুগ্ন মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, অর্থ সম্পাদক মুফতী মনির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, ঢাকা মহানগর সহ-সভাপতি মুফতী জাকির হোসাইন, সহ-সভাপতি মাওলানা লোকমান মাজহারী, সহ-সভাপতি মাওলানা নূর মুহাম্মদ প্রমুখ।
১১ জানুয়ারি কমভেনশন সফলের আহবান
জমিয়তে ওলামায়ে ইসলামের জাতীয় কনভেনশন ২০১৮ সফল করার আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ। গতকাল সকাল ৯টায় ও বিকাল ৩টায় মুগদা ও নিউমার্কেট থানা কনভেনশন বাস্তবায়ন আহবায়ক কমিটি গঠনের পৃথক পৃথক সভায় এ আহবান জানানো হয়। কনভেনশন বাস্তবায়ন কমিটি মুগদা থানার আহবায়ক মাওলানা জোবায়ের, সদস্য সচিব মাওলানা তৌহিদ ও নিউমার্কেট থানার আহবায়ক মাওলানা সাজেদুল করিম, সদস্য সচিব মাওলানা নোমানকে মনোনিত করা হয়। উভয় থানার ১১ সদস্যের ২টি কমিটি গঠন করা হয়। সভায় উপস্থিত ছিলেন মাওলানা শেখ মুজিবুর রহমান, মুফতি রোজাউল করিম, মাওলানা বেলায়ত হোসাইন আল ফিরোজী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান প্রমুখ।
৬ মামলায় বিএনপি নেতা কায়সার কামালের জামিন
স্টাফ রিপোর্টার : পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়া ও বে-আইনি সমাবেশের অভিযোগে দায়ের করা ছয়টি মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। পুলিশ রিপোর্ট দাখিল না করা পর্যন্ত তার এই আগাম জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেব নাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে বিএনপি নেতা কায়সার কামালের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ।
প্রসঙ্গত, জিয়া অরফানেজ ও চ্যারিটেবল মামলায় বিচারিক আদালতে খালেদা জিয়ার বিচার চলছে। আদালতে খালেদা জিয়ার হাজিরা দেয়ার সময় বিএনপির দলীয় নেতাকর্মীরা বিভিন্ন সড়কে অবস্থান নেন। এ সময় শিক্ষাভবন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরে এ ঘটনায় গত ডিসেম্বরের শেষ সপ্তাহে ছয়টি মামলা দায়ের করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ