Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিচারাধীন মামলার পরিসংখ্যান জানতে চায় সুপ্রিমকোর্ট

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিচারাধীন মামলার পরিসংখ্যান জানতে চেয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। আজ (মঙ্গলবার) দুপুর ২টার মধ্যে ফ্যাক্স ও ই- মেইলের মাধ্যমে দেওয়ানী এবং ফৌজদারি মামলার পরিসংখ্যান চেয়ে সকল জেলা জজদের চিঠি পাঠিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। গতকাল সোমবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার ( বেঞ্চ ও ডিক্রি) সানজিদা সরওয়ার এ চিঠি পাঠান। জরুরী ভিত্তিতে মামলার পরিসংখ্যান প্রেরণ সংক্রান্ত চিঠিতে বলা হয়, জাতীয় সংসদে আইন বিচার ও সংষদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে জবাবদানের জন্য জেলায় অবস্থিত সকল আদালতের দেওয়ানী ও ফৌজদারি মামলার পরিসংখ্যান পাওয়া আবশ্যক।
২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বিচারাধীন দেওয়ানী, ফৌজদারি, বিচারাধীন মোট মামলা, পাঁচ বছর এবং বেশি সময় ধরে চলমান মামলার মোট সংখ্যা চাওয়া হয়েছে। চিঠিতে আরও বলা হয়, ৯ জানুয়ারি দুপুর দুইটার মধ্যে সুপ্রিম কোর্টের ফ্যাক্স ও ই- মেইল ঠিকানায় জেলার সকল আদালতের পরিসংখ্যান প্রেরণের অনুরোধ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ