Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষকদের দাবি মেনে নিন-খেলাফত মজলিস

অবিলম্বে স্বতন্ত্র্য ইবতেদায়ি মাদরাসা

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এক যৌথ বিবৃতিতে জাতীয় প্রেসক্লাবে অবস্থানরত স্বতন্ত্র্য ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষকদের দাবী অবিলম্বে মেনে নেয়ার আহŸান জানিয়ে বলেছেন, আন্দোলনরত স্বতন্ত্র ইবতেদায়ি শিক্ষকদের দাবী সম্পূর্ণ যৌক্তিক। সরকার মাদ্রাসা শিক্ষার প্রতি বিমাতাসূলভ আচরণ করছে। রেজিস্টার্ড প্রাথমকি বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করলেও বারবার ওয়াদা দেয়া সত্তে¡ও স্বীকৃতপ্রাপ্ত স্বতন্ত্র্য ইবতেদায়ি মাদ্রাসাগুলোকে জাতীয়করণ করছে না। তীব্র শীতের মধ্যে ৮ দিন ধরে রাস্তায় খোলা আকাশের নীচে অবস্থানরত স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষকদের দাবীর প্রতি সরকার কোন কর্ণপাত করছে না।
বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে স্বীকৃতপ্রাপ্ত স্বতন্ত্র্য ইবতেদায়ি মাদ্রাসাগুলোকে জাতীয়করণের দাবী মেনে নেয়ার এবং আন্দোলনরত ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক-কর্মচারীরা যাতে অবিলম্বে শ্রেণি কক্ষে ফিরে গিয়ে পাঠদানে আত্মনিয়োক করতে পারে তার ব্যবস্থা করার জন্যে সরকারের প্রতি জোর দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ