Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাজিরপুরে সরকারি গাছ কেটে নিয়েছে প্রভাবশালীরা

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের নাজিরপুরে বনায়নের ও একটি ইউনিয়ন পরিষদের সরকারি গাছ কেটে নিয়েছে স্থানীয় প্রভাবশালীরা। স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের পশ্চিম বানিয়ারী মালাকার স্কুল সংলগ্ন রাস্তার বনায়নের সরকারি গাছ কেটে নিয়েছে ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি পল্লী চিকিৎসক মো. সালাম খান। গত বৃহস্পতি ও শুক্রবার প্রকাশ্য দিবালোকে ওই রাস্তার প্রায় লক্ষাধিক টাকা মূল্যের ৩টি মেহগনি ও একটি রেন্টি গাছ কেটে নিয়েছেন তিনি।
উপজেলা বন কর্মকর্তা মো. ইউসুফ আলী হাওলাদার জানান, অভিযুক্ত সালাম খান ওই সব গাছ আত্মসাতের উদ্দেশ্যে পার্শ্ববর্তী বাগেরহাট জেলার চিতলমারি উপজেলার কালিগঞ্জ বাজারের একটি করাত মিলে রেখেছেন। গোপন সংবাদের ভিত্তিতে রোববার সেখানে থেকে ওই গাছ উদ্ধার করে স্থানীয়দের জিম্মায় রাখা হয়েছে। ওই সব গাছ নাজিরপুরে এনে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে। এ ব্যাপরে অভিযুক্ত আ’লীগ নেতা সালাম খান নিজেকে নির্দোষ দাবী করে জানান, ওই সব গাছ স্থানীয় গফফার শিকদারের নেতৃত্বে একটি মসজিদের জন্য কাটা হয়েছে।
এ দিকে ওই ইউনিয়ন পরিষদের ভবনের পিছনে পরিষদের লাগানো অর্ধলক্ষ টাকা মূল্যের একটি মেহগনি গাছ গত শনিবার কেটে ফেলা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি মো. বেলায়েত হোসেন বুলু’র কাছে জানতে চাইলে তিনি জানান, গাছটি ওই ইউপির আ’লীগের বিদ্রোহী পরাজিত চেয়ারম্যান প্রার্থী মো. জাহিদুল ইসলাম বিলু কেটেছেন। তবে অভিযুক্ত জাহিদুল ইসলাম বিলু এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানান। স্থানীয় ইউপি সদস্য রেজওয়ান হোসেন জানান, গাছটি ইউনিয়ন পরিষদের বলে জানি। তবে কাটার ব্যাপারে ইউনিয়ন পরিষদের কোন রেজুলেশন হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ