Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে অপরিকল্পিত উন্নয়নে জনদুর্ভোগ বাড়ছে - সংগ্রাম কমিটি

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে অপরিকল্পিত উন্নয়নে জনদুর্ভোগ দিন দিন বেড়ে চলেছে উল্লেখ করে বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির নবনির্বাচিত চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম বলেছেন, যানজট নিরসনে অপরিকল্পিতভাবে নির্মিত হওয়ায় ফ্লাইওভারগুলোর নির্মাণ কাজ নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হচ্ছে। গতকাল নগরীর আন্দরকিল্লা রেড ক্রিসেন্ট হলে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন, চট্টগ্রামের উন্নয়নের ভার কাঁধে নিয়ে প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক হয়ে বড় বড় প্রকল্প বাস্তবায়নে বরাদ্দ প্রদানে কার্পণ্য না করলেও যাদেরকে দিয়ে এ উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে তাদের সমন্বয়হীনতার কারণে জনদুর্ভোগ বেড়ে চলেছে। ডাঃ শফিউল আজম বলেন, বহদ্দারহাটস্থ এম এ মান্নান ফ্লাইওভারে ওয়াই সিস্টেম কাজ সম্পন্ন হলেও আরাকান রোড চান্দগাঁও থেকে আগত গাড়িগুলো নামার জন্য লুপ সিস্টেম না থাকায় উল্টো দিকে গাড়ি চলতে গিয়ে যেকোনো মুহূর্তে মারাত্মক দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।
সভায় মহাসচিব এইচএম মুজিবুল হক শুক্কুর বলেন, চট্টগ্রামে গ্যাস সংকট এখন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। গ্যাস সংকটের কারণে আবাসিক গ্রাহকরা চরম বিপাকে পড়েছে। প্রিপেইড মিটারের নামে কর্ণফুলী গ্যাসের নিযুক্ত কনস্ট্রাকশন ফার্মের মাধ্যমে গ্রাহকদের নিকট হতে নতুন করে টাকা আদায়ের পাঁয়তারা ‘মরার উপর খরার ঘা’র সামিল। বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান লায়লা ইব্রাহিম বানু, মোহাম্মদ উল্লাহ, শেখ মোজাফফর আহম্মদ, অধ্যক্ষ নুরুল ইসলাম সিদ্দিকী, যুগ্ম-মহাসচিব ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইব্রাহিম, সাংগঠনিক সচিব এডভোকেট ফয়জুর রহমান, অর্থ সচিব কাজী গোলাপ রহমান, পরিকল্পনা সচিব এস এম সিরাজ-উদ-দৌলা প্রমুখ। সভায় সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ইন্তেকালে শোক প্রস্তাব গৃহীত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ