Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘোড়াঘাটে ঐতিহ্যবাহী ঘোড়দৌড়

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

হিলি সংবাদদাতা : পৌষের শেষে শীত যখন জেঁকে বসেছে, ঠিক তখনই দিনাজপুরের ঘোড়াঘাটে গ্রামবাংলার ঐতিহ্য টিকিয়ে রাখতেই রোববার সন্ধ্যায় শেষ হলো ৩ দিন ব্যাপি ঘোড়দৌড় প্রতিযোগিতা। আর এই প্রতিযোগিতার আনন্দ উপভোগ করতে জড়ো হয়েছে নারী-পুরুষ শিশু-কিশোর থেকে শুরু করে সব শ্রেণিপেশার মানুষ। হাজার হাজার দর্শকের উপস্থিতিতে যেন মেলায় পরিণত হয়েছে এই খেলা প্রাঙ্গণ। লাল-নীল পতাকায় বর্ণিল সাজে সাজানো হয় খেলার মাঠ।
ঘোড়ার খুরের শব্দে আর ধুলো উড়িয়ে নিজেদের শ্রেষ্ঠ হওয়ার কৌশল দেখান প্রতিযোগীরা। খেলায় প্রথম হয় পীরগঞ্জের শাহ আলম, দ্বিতীয় হয় পলাশবাড়ির রফিকুল ও তৃতীয় রংপুরের মোশাররফ হোসেন। পুরস্কার গুলো ছিল চোখেপড়ার মতো। তাদের হাতে পুরস্কার তুলে দেন ঘোড়াঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাফে খন্দকার শাহেন শাহ। এদিকে খেলাকে কেন্দ্র করে দোকানিরা তাদের পসরা সাজিয়ে বসেছে। গড়ে ওঠেছে বিভিন্ন মিষ্টি আর পিঠাপুলির মেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ