Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

এবি ব্যাংকের ৬ পরিচালককে দুদকের সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিদেশে অর্থপাচারের অভিযোগে এবি ব্যাংকের ছয় পরিচালককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করে দুদক টিম। জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন-শিশির রঞ্জন বোস, মো. মেজবাহুল হক, মো. ফাহিমুল হক, সৈয়দ আফজাল হাসান উদ্দিন, মোছা. রুনা জাকিয়া ও ড. এম ইমতিয়াজ হোসাইন। এছাড়া রোববার ব্যাংকটির গ্রাহক ও ব্যবসায়ী সাইফুল হককে জিজ্ঞাসাবাদ করার কথা থাকলেও তিনি দুদকে হাজির হননি।
গত ১ জানুয়ারি এক নোটিসে ওই ছয় পরিচালককে তলব করা হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান তাদের জিজ্ঞাসাবাদ করেন। এদিকে এবি ব্যাংকের সদ্য নিয়োগ পাওয়া চেয়ারম্যান এম এ আউয়াল ও পরিচালক বি বি সাহা রায়কেও জিজ্ঞাসাবাদের জন্য সোমবার তলব করা হয়েছে। একই ঘটনায় গত ২৮ ও ৩১ ডিসেম্বর ব্যাংকটির সাবেক চেয়ারম্যান ও সাবেক দুই ব্যবস্থাপনা পরিচালকসহ নয় জন ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক।
এদিকে এ ঘটনায় ব্যাংকটি ১৬ জন ঊর্ধ্বতন কর্মকর্তার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞার চিঠি দিয়েছে প্রতিষ্ঠানটি। সংযুক্ত আরব আমিরাতে ২০ মিলিয়ন ডলার পাচারের অভিযোগের সঙ্গে ওই সকল কর্মকর্তাদের সংশ্লিষ্টতার প্রাথমিক প্রমাণ পাওয়ায় ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে দুদক ওই চিঠি দিয়েছে। গত ২১ ডিসেম্বর এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক, ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদ ও পরিচালক ব্যারিস্টার ফাহিমুল হক পদত্যাগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ