Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘টাইগার জিন্দা হ্যায়’ ৩০০ কোটি রুপি আয় অতিক্রম করল

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মুক্তি পাবার ১৬ দিন পর ৩০০ কোটি রুপি আয় সীমা ছাড়িয়ে গেল ‘টাইগার জিন্দা হ্যায়’। এছাড়া ভারতসহ বিশ্বব্যাপী আয়ে ৫০০ কোটি রুপির কাছাকাছি পৌঁছেছে।
চলচ্চিত্রটি প্রথম সপ্তাহান্তে আয় করেছে ১১৪.৯৩ কোটি রুপি। প্রথম সপ্তাহ শেষে ২০০ কোটি রুপি আয় সীমা ছাড়িয়ে ২০৬.০৪ কোটি রুপি আয় করেছে। দ্বিতীয় শুক্রবার থেকে তিনদিনের ১১.৫৬ কোটি রুপি, ১৪.৯২ কোটি রুপি এবং ২২.২৩ কোটি রুপি আয়ে দ্বিতীয় সপ্তাহান্ত পর্যন্ত আয় ২৫৪.৭৫ কোটি রুপি। দ্বিতীয় সোমবার থেকে গতকাল শনিবার পর্যন্ত ফিল্মটি আয় করেছে ৪৬.০২ কোটি রুপি; এতে ১৬ দিনে আয় হয়েছে ৩০০.৭৭ কোটি রুপি। চলচ্চিত্রটি ভারতে ৪৬৫০টি পর্দায় মুক্তি পেয়েছে।
ভারতের বাইরে ১১০০ পর্দায় প্রদর্শিত হচ্ছে ‘টাইগার জিন্দা হ্যায়’। আন্তর্জাতিক সার্কিট থেকে ১৬ দিনে আয় হয়েছে ২০০ কোটি রুপির বেশি।
২০১৪ সালে ইরাকে আইসিলের ভারতীয় ৪৬ নার্সকে পণবন্দী করার ঘটনা নিয়ে ‘টাইগার জিন্দা হ্যায়’ নির্মিত অ্যাকশন ড্রামা ফিল্মটি পরিচালনা করেছেন আলি আব্বাস জাফর। এতে সালমান খান আর ক্যাটরিনা কাইফের পাশাপাশি অভিনয় করেছেন সোনিয়া লিনারেস, বিপিন পানিগ্রাহী, আকাংশ ভরদ্বাজ, জিতরাই সিং, ক্রুশি দুবে এবং সানায়া শর্মা।
‘টাইগার জিন্দা হ্যায়’ যে এই বছরের সবচেয়ে ব্যবসাসফল চলচ্চিত্রে পরিণত হয়েছে তাই নয় বরং বলিউডের সর্বকালের সেরা ১০ তালিকায় ৬ নম্বরে উঠে এসেছে।

বলিউড শীর্ষ পাঁচ
১ টাইগার জিন্দা হ্যায়
২ ফুকরে রিটার্নস
৩ ফিরাঙ্গি
৪ তেরে ইন্তেজার
৫ তুমহারি সুলু

হলিউড শীর্ষ পাঁচ
১ জুমানজি : ওয়েলকাম টু দ্য জাঙ্গল
২ স্টার ওয়ার্স : দ্য লাস্ট জেডাই
৩ দ্য গ্রেটেস্ট শোম্যান
৪ পিচ পারফেক্ট থ্রি
৫ ফার্ডিনান্ড

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ