Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ল²ীপুরে কোটি টাকার সম্পত্তি জবরদখলের চেষ্টা হয়রানির অভিযোগ,প্রশাসনের হস্তক্ষেপ কামনা

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ল²ীপুর সংবাদদাতা : ল²ীপুরে মান্দারী এলাকায় এতিম পরিবারের কোটি টাকার সম্পত্তি জবরদখলের অভিযোগ উঠেছে মাইন উদ্দিন ও আবদুল মাজেদ মাসুদের বিরুদ্ধে। এছাড়া ওই পরিবারকে মামলার হুমকিসহ নানাভাবে হয়রানীর করার অভিযোগও উঠেছে তাদের বিরুদ্ধে। জবরদখল কারীদের কাছ থেকে জমি উদ্ধারের জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে ভূক্তভোগী পরিবার। গতকাল শনিবার সকালে স্থানীয় একটি পত্রিকা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মাহাবুবুর রহমান।
সংবাদ সম্মেলনে অভিযোগ করে মাহাবুর রহমান বলেন, সদর উপজেলার মান্দারী এলাকায় ১১৯নং রতনপুর মৌজায় ৫নং তোজি মান্দারী বাজার সংলগ্ন ৯০৪.৫৭৮.৫৭৯.৬২৮.৬৩০.৬৪৫ ও ৬৪৭ নং দাগে ৮৪ শতক জমির মালিক ছিলেন তার বাবা খোরশেদ আলম। দীর্ঘদিন ওই সম্পত্তি ভোগদখল ছিল তার। ১৯৯২ সালে হঠাৎ তার বাবা মারা যান। মৃত্যুকালে তারা সবাই ছিল অবুঝ শিশু। এ সুযোগে নুর ইসলামের ছেলে মাইন উদ্দিন ও আবুল খায়েরের ছেলে আবদুল মাজেদ মাসুদ ৮৪ শতক জমির মধ্যে ৪৩ শতক জমি জোরপূর্বক জবরদখল করে নেয়। ইতিমধ্যে জমির দলিলসহ সকল কাগজপত্র অনুযায়ী ওই ৪৩ শতক জমির মালিকানা সঠিক পাওয়া যায়। এরপর জমি পাওয়ার জন্য স্থানীয়ভাবে একাধিক শালিস বৈঠকের আয়োজন করা হলেও পাননি কোন ফল। ওইসব বৈঠকেও কাগজপত্র সঠিক নির্ধারন করে জমি ছেড়ে দেয়ার জন্য মাইন উদ্দিন ও আবদুল মাজেদ মাসুদকে নির্দেশ দেয়। কিন্তু তারা কোন নির্দেশে মানছেনা। বরং উল্টো আমিসহ আমার পরিবারকে বিভিন্ন মামলা ও হামলার হুমকিসহ নানান ধরনের হয়রানী করছে তারা। বর্তমানে তাদের ভয়ে নিরাপত্তাহীনতায় দিন কাটছে।
তিনি আরো অভিযোগ করে বলেন, আবদুল মাজেদ মাসুদ চরবংশী ভূমি অফিসের অফিস সহকারী হিসেবে কর্মরত রয়েছে। এ সুবাধে মামলা ও হামলাসহ নানাভাবে হয়রানী করছে। সঠিক কাগজপত্র থাকার পরও আমাদের ৪৩ শতক জমি জবরদখল করে রাখছে ভূমিদস্যু মাইন উদ্দিন ও মাসুদ। জমি উদ্ধারে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন তিনি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাহাবুর রহমান ও তার ছোট ভাই রিয়াজ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ